২৬ নভেম্বর, ২০১৯ ১১:১৯

ইডেনে দর্শক দেখে ‘বিশ্বকাপ ফাইনাল’ মনে হয়েছে: গাঙ্গুলি

অনলাইন ডেস্ক

ইডেনে দর্শক দেখে ‘বিশ্বকাপ ফাইনাল’ মনে হয়েছে: গাঙ্গুলি

উপমহাদেশে প্রথম দিবারাত্রির টেস্ট। গোলাপি বলে অভিষেকের ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে নানা আয়োজন ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)। ঐতিহাসিক টেস্টটা যেহেতু দিবারাত্রির, গোলাপি বলে খেলা, তার মধ্যে আবার বাংলাদেশ-ভারত দুই দলেরই প্রথমবার এমন ম্যাচে মাঠা নামা। তাই এই টেস্টের প্রতি দর্শকদের আগ্রহ ছিল আকাশচুম্বী। 

ইডেনে যদিও মাত্র আড়াই দিনের কম সময়ই হেরেছে বাংলাদেশ। তবে কাগজে-কলমে এই তিন দিনের ম্যাচে দর্শক-সমর্থক ছিল টইটুম্বুর। এমনকি শেষ দুই দিন খেলা না হলেও প্রায় সব টিকিট বিক্রি হয়েছিল। এই টেস্টকে ঘিরে যেন বড় কোনো উৎসবে পা দিয়েছিল ক্রিকেট।

এ প্রসঙ্গে সংবাদ সংস্থা আইএএনএসকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলেন, ‘চারিদিকে তাকিয়ে দেখুন (দর্শকরা তাদের ক্যামেরা দিয়ে ছবি তুলছে)। আপনি কি এটা দেখছেন? আপনি কি টেস্ট ক্রিকেটে এমনটি আগে কখনো দেখেছেন। শেষ কোন টেস্ট ম্যাচে দর্শকদের এমন চেঁচামেচি শুনেছেন? মনে হচ্ছে এটা কোনো বিশ্বকাপের ফাইনাল।’

ভারতের টেস্ট ইতিহাসে অন্যতম সফল ম্যাচ ছিল ২০০১ সালে এই কলকাতাতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে। যেবার ভিভিএস লক্ষণ ও রাহুল দ্রাবিড়ের ব্যাটিং দৃঢ়তায় ঐতিহাসিক জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। আর ভারত-বাংলাদেশের এই টেস্টটি সেদিনের ম্যাচের উত্তেজনার সঙ্গেও মেলে বলে মনে করেন ভারতীয় ক্রিকেট বস।

তিনি আরও বলেন, ‘ওহ! এটা একটা অসাধারণ অনুভূতি। তুমি যদি আমার কাছে জানতে চাও তবে বলবো এটা আমাকে ২০০১ সালের সেই টেস্টকে স্মরণ করিয়ে দিয়েছে। টেস্ট ক্রিকেট এমনই হওয়া উচিৎ, দর্শকে ঠাসা একটি ম্যাচ।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর