শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২০ ১৮:৫৫

সিমন্স ঝড়ে সিরিজ হার এড়ালো ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক

সিমন্স ঝড়ে সিরিজ হার এড়ালো ওয়েস্ট ইন্ডিজ
ফাইল ছবি

ওপেনার লেন্ডন সিমন্সের ব্যাটিং নৈপুণ্যে সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ হার এড়ালো ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সোমবার ভোরে অনুষ্ঠিত ম্যাচে সিমন্সের ৪০ বলে অপরাজিত ৯১ রানের সুবাদে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে আয়ারল্যান্ডকে ৯ উইকেটের বড় বড় ব্যবধানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে তিন ম্যাচ সিরিজ ১-১ সমতায় শেষ করলো স্বাগতিকরা। 

এর আগে সিরিজের প্রথমটিতে আয়ারল্যান্ড ৪ রানে হারিয়েছিল বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে। আর দ্বিতীয়টি বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

সেন্ট কিটসে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার কেভিন ও’ব্রায়ানের মারমুখী ব্যাটিং-এ দুর্দান্ত সূচনা করে আয়ারল্যান্ড। প্রথম ২২ বলে স্কোরবোর্ডে ৫০ রান তুলেন দুই ওপেনার ও’ব্রায়ান ও পল স্টার্লিং। এর মধ্যে ১৮ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৩৬ রান করে ও’ব্রায়ান শিকার হন ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ডের।

প্রথম ম্যাচে ৪৭ বলে ৯৫ রান করা স্টার্লিংকে আজ ১১ রানের বেশি করতে দেননি ডোয়াইন ব্রাভো। স্টালির্ংকে আউট করার মধ্য দিয়ে সংক্ষিপ্ত ভার্সনে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী হন ব্রাভো।

৫৫ রানের মধ্যে দুই ওপেনারকে ফিরিয়ে দিয়ে আয়ারল্যান্ডকে চেপে ধরেন ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। এরপর মিডল-অর্ডারের পাঁচ ব্যাটসম্যান দু’অংকের কোটাই পের হতে পারেননি। তবে এক প্রান্ত আগলে ২৩ বলে ২৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক এন্ডি ব্যালবির্নি। আর শেষ দিকে, ব্যারি ম্যাককার্থির ১৩ বলে অপরাজিত ১৮ রানের পরও নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১৩৮ রানের বেশি করতে পারেনি সফরকারী। পোলার্ড-ব্রাভো ৩টি করে উইকেট নেন।

১৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে আয়ারল্যান্ডের বোলারদের বিপক্ষে ঝড় তোলেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার সিমন্স ও এভিন লুইস। পাওয়ার প্লেতে ৫৭ রান তুলেন তারা। আর নবম ওভারের শেষ বলে দলকে শতরানে পৌঁছে দেন তারা। এরমধ্যে ২৮ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন সদ্য শেষ হওয়া বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলা সিমন্স।

১১তম ওভারে বিচ্ছিন্ন হন সিমন্স ও লুইস। ২৫ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৬ রানে আউট হন লুইস। আর ছক্কার ঝড়ে নিজের ইনিংসটি সাজান সিমন্স। ১০টি ছক্কার সাথে ৫টি চারে নিজের ঝড়ো ইনিংসটি সাজান সিমন্স। তাই ম্যাচ সেরা হয়েছেন তিনি। সিরিজ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক পোলার্ড।

সফরে এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে হোয়াইটওয়াশ হয় আয়ারর‌্যান্ড।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য