শিরোনাম
প্রকাশ : ২৯ মার্চ, ২০২০ ১৮:৩৯

করোনা মোকাবেলায় তহবিল সংগ্রহে লা লিগার অনলাইন কনসার্ট

অনলাইন ডেস্ক

করোনা মোকাবেলায় তহবিল সংগ্রহে লা লিগার অনলাইন কনসার্ট
ফাইল ছবি

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ৯০ মিলিয়ন ইউরো আর্থিক সহায়তা দিতে সম্মত হয়েছে ইতালির ক্লাব য়্যুভেন্তাস। ক্লাবটির কোচ ও খেলোয়াড়রা জানান, জুন মাস পর্যন্ত বেতনের একটি অংশ সহায়তার জন্য দেবেন তারা। এদিকে, করোনার প্রভাবে সঙ্কটে পড়া স্পেনের মানুষের জন্য ব্যতিক্রমী অনলাইন কনসার্টের মাধ্যমে অর্থ সংগ্রহ করেছে স্প্যানিশ লা লিগা

ঘোর অন্ধকারে সত্যিকারের তারকারাই কেবল চমকায়। করোনাভাইরাস আতঙ্কের এই সময়ে স্বাস্থ্য, যোগাযোগ, খাদ্য, পরিচ্ছন্নতা, নিরাপত্তা কিংবা গণমাধ্যমের সাথে জড়িত, যারা এই দুঃসময়েও ঝুঁকি নিয়ে পালন করে যাচ্ছে নিজেদের দায়িত্ব, তারাই সত্যিকারের তারকা। নিজেদের আয়োজিত অনলাইন কনসার্টের প্রোমোশনাল ভিডিওতে এমন কথাই বলছে স্প্যানিশ লা লিগা। লা লিগা স্যানটানডার ফেস্ট অললাইন কনসার্ট দিয়ে করনোভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের তহবিল সংগ্রহ করেছে স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ। ফেস্টে স্পেনের বিখ্যাত শিল্পীদের পাশাপাশি অংশ নিয়েছেন ফুটবলাররাও। 

এদিকে, কোনেভাবেই থামানো যাচ্ছে না করোনাভাইরাসকে। এর মরণ কামড়ে সবচেয়ে বেশি ভুগছে ইতালি। আগামী ৩ এপ্রিলের পর শুরু হওয়ার কথা ছিল ইতালিয়ান ফুটবল। তবে নিশ্চিতভাবেই অপেক্ষা দীর্ঘ হচ্ছে আরো। আর সেই ক্ষতি পুষিয়ে নিতেই খেলোয়াড়দের বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে সিরি আর শীর্ষ ক্লাব ইউভেন্তাস। তাতে সায় দিয়েছে ফুটবলাররা। ম্যানেজার মাউরিজিও সারিরও নেই কোনো আপত্তি। 

ইউভেন্তাসের সিদ্ধান্ত অনুযায়ী মার্চ থেকে জুন এই চার মাসের বেতন কেটে রাখা হবে। টাকার অংকে যেটা প্রায় ৯০ মিলিয়ন ইউরো, খেলোয়াড়ের বার্ষিক বেতনের তিন ভাগের এক ভাগ। স্বাভাবিকভাবেই সবচেয়ে বেশি বেতন কাটা পড়ছে ইতালির হায়েস্ট পেইড ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর। তার জন্য বছরে ৩১ মিলিয়ন ইউরো গুণতে হয় গেল আট সিজনের সিরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তাসকে। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য