শিরোনাম
প্রকাশ : ৪ ডিসেম্বর, ২০২০ ১২:০৩
প্রিন্ট করুন printer

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত
ফাইল ছবি

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে প্রথম সিরিজই হারতে হয়েছে। পরপর পাঁচটি ওয়ানডে হারের রেকর্ডও করেছে ভারত। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ ভারতের জন্য একপ্রকার ঘুরে দাঁড়ানোর লড়াই। আর ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিতে সেই লড়াইয়ে রসদও পেয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। অন্যদিকে, অস্ট্রেলিয়া শিবির খানিকটা হলেও চিন্তা চোট আঘাত নিয়ে। তাই আজ শুক্রবার ক্যানবেরায় নামার আগে খানিকটা হলেও অ্যাডভান্টেজে থাকবে টিম ইন্ডিয়া।

আগামী বছরের শেষের দিকেই টি-২০ বিশ্বকাপ। তার আগে হাতেগোনা যে কয়টি টি-২০ ম্যাচ পাওয়া যায়, দুই শিবিরই তা কাজে লাগাতে চাইবে। এখন থেকেই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দেবে দুই দল। আর সেইমতোই সাজানো হতে পারে দল। তাছাড়া অস্ট্রেলিয়ার থেকে এই সিরিজ ভারতের জন্য বেশি গুরুত্বপূর্ণ। কারণ ওয়ানডে সিরিজে ইতিমধ্যেই পরাস্ত হতে হয়েছে ভারতকে। মহাগুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে তাই ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের সিরিজ জিতে বাড়তি আত্মবিশ্বাস জুটিয়ে নিতে চাইবে টিম ইন্ডিয়া।

বিশেষজ্ঞরা বলছেন, ওয়ানডে’র তুলনায় টি-টোয়েন্টিতে ভারতীয় দল অনেক বেশি শক্তিশালী। শিখর ধাওয়ানের সঙ্গে টি-টোয়েন্টিতে লোকেশ রাহুলের ওপেন করার সম্ভাবনাই বেশি। তিন নম্বরে বিরাট কোহলি, চারে শ্রেয়স আইয়ার বা মণীশ পাণ্ডে খেলতে পারেন। অলরাউন্ডার হিসেবে খেলতে পারেন জাদেজা, হার্দিক, এবং ওয়াশিংটন সুন্দর। বোলাদের মধ্যে শার্দূল ঠাকুর, দীপক চাহারদের সঙ্গে বুমরাহ, চাহালরা থাকছেন। 

এদিকে, ডেভিড ওয়ার্নারের চোটের জন্য ওপেনিং স্লট নিয়ে চাপে অস্ট্রেলিয়া। চোটের জন্য অনিশ্চিত স্টার্ক। বিশ্রাম দেওয়া হয়েছে প্যাট কামিন্সকেও। তাই প্রথম একাদশ গড়তে চাপে পড়তে হচ্ছে অজিদের। তবে ঘরের মাঠে ম্যাক্সওয়েল, ফিঞ্চ, স্মিথ, হ্যাজেলউডদের দুর্বল ভাবাটা নিঃসন্দেহে বোকামি হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য