১৮ জানুয়ারি, ২০২২ ১১:৩০

বিপিএল থেকেই বিশ্বকাপের প্রস্তুতি, জানালেন মাহমুদুল্লাহ

অনলাইন ডেস্ক

বিপিএল থেকেই বিশ্বকাপের প্রস্তুতি, জানালেন মাহমুদুল্লাহ

মাহমুদুল্লাহ রিয়াদ (ফাইল ছবি)

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকেই সেই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চান জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

দিন কয়েক পরেই শুরু হতে যাচ্ছে বিপিএলের অষ্টম আসর। দেশের ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সবচেয়ে বড় এই লিগে ঢাকার নেতৃত্ব দেবেন মাহমুদুল্লাহ রিয়াদ। সোমবার (১৭ জানুয়ারি) জার্সি উন্মোচন অনুষ্ঠানে মাহমুদুল্লাহকে অধিনায়ক হিসেবে ঘোষণা করে ফ্র্যাঞ্চাইজিটি।

অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এক প্রশ্নের উত্তরে বিপিএল থেকে বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার কথা জানান মাহমুদুল্লাহ, ‘প্রায় দুই বছর পর আমরা বিপিএল খেলছি। সবার জন্যই দারুণ সুযোগ। আমাদের কন্ডিশনে ভালো খেলে আমরা অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে পারবো।’

মাহমুদুল্লাহর দলে আছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রায় ১৪ বছর ধরে একসঙ্গে খেলেছেন এই তিনজন। অন্যদলগুলোর তুলোনায় ঢাকা অভিজ্ঞতায় অনেক এগিয়ে। সেটি স্বীকারও করেছেন মাহমুদুল্লাহ। তাই কোনো ধরনের চাপও অনুভব করছেন না।

‘কোনো চাপ নেই, আমার কোনো চাপ নেই। এরকম দল পেয়ে আমি খুশি। আমাদের দলের সবচেয়ে বড় দিক হলো এখানে অনেক অভিজ্ঞ খেলোয়াড়। সাথে ম্যাচ উইনার খেলোয়াড়ও অনেক। দিনশেষে দলগতভাবে ভালো খেলতে হবে’-এভাবেই বলেছেন মাহমুদুল্লাহ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর