৮ ফেব্রুয়ারি, ২০২৩ ২৩:৪৩

বেলজিয়ামের নতুন কোচ তেদেসকো

অনলাইন ডেস্ক

বেলজিয়ামের নতুন কোচ তেদেসকো

দোমেনিকো তেদেসকো

রবের্তো মার্তিনেস পদত্যাগ করার এক মাস পর নতুন কোচ নিয়োগ দিল বেলজিয়াম। ফিফা র‍্যাঙ্কিংয়ের চার নম্বর দলের দায়িত্বভার পেলেন লাইপজিগের সাবেক কোচ দোমেনিকো তেদেসকো। ২০২৪ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ পর্যন্ত তেদেসকোর সঙ্গে চুক্তির বিষয়টি বুধবার (০৮ ফেব্রুয়ারি) জানিয়েছে বেলজিয়ান এফএ।

আগামী ২৪ মার্চ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে সুইডেনের মুখোমুখি হবে বেলজিয়াম। বেলজিয়ামের কোচ হিসেবে ৩৭ বছর বয়সী তেদেসকোর এটি হবে প্রথম ম্যাচ। ইতালিতে জন্ম নেওয়া তেদেসকো বেড়ে উঠেছেন জার্মানিতে। শালকে ও স্পার্তাক মস্কোর কোচ হিসেবেও কাজ করেছেন তিনি। প্রথমবার কোনো জাতীয় দলকে কোচিং করাতে উন্মুখ হয়ে আছেন তিনি।

তিনি জানান, বেলজিয়ামের নতুন প্রধান কোচের দায়িত্ব পাওয়া আমার জন্য অনেক সম্মানের। কাজ শুরুর জন্য সত্যিই মুখিয়ে আছি এবং আমি অত্যন্ত অনুপ্রাণিত। প্রথম আলোচনা থেকেই আমি দারুণ অনুভব করছি।

২০২২ কাতার বিশ্বকাপে প্রাথমিক পর্ব থেকে বেলজিয়াম ছিটকে পড়ার পর গত ডিসেম্বরে দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন মার্তিনেস। ২০১৬ সাল থেকে দলটির কোচ ছিলেন তিনি। বেলজিয়ামকে বিদায় বলা ৪৯ বছর বয়সী মার্তিনেসও এরই মধ্যে নতুন চ্যালেঞ্জ নিয়েছেন। গত মাসের শুরুতে কোচ হিসেবে তাকে নিয়োগ দেয় পর্তুগাল।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর