২ মে, ২০২৩ ২০:৫০

অসময়ে সৌদি সফরে গিয়ে সমালোচনায় মেসি

অনলাইন ডেস্ক

অসময়ে সৌদি সফরে গিয়ে সমালোচনায় মেসি

লিগ ওয়ানের ম্যাচে লরিয়েন্তের কাছে ঘরের মাঠে পরাজিত হওয়ার পর লিওনেল মেসির সৌদি আরব সফরের বিষয়টি মেনে নেয়নি তার ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও সতীর্থ খেলোয়াড়রা।

গত রবিবার লা লিগায় পিএসজি পরাজিত হওয়ার পর অনুমতি ছাড়া মেসির সৌদি সফরের ঘটনায় ‘বিস্মত’ তার ক্লাব সতীর্থরা। 

চুক্তির কারণে সৌদি আরবের পর্যটন দূত হিসেবে উপসাগরীয় দেশটি সফর করতে বাধ্য হয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। রবিবারের ম্যাচের পর সাধারণত দুই দিনের ছুটি থাকে পিএসজিতে। যে কারণে কোন অনুমতি না নিয়েই সৌদি ভ্রমণে যান মেসি। কিন্তু ম্যাচে পরাজিত হওয়ার পর সোমাবার অনুশীলনের সিদ্ধান্ত নেয় পিএসজি। কিন্তু অনুশীলনে ৩৫ বছর বয়সি মেসিকে না দেখে বিষ্ময় প্রকাশ করে সতীর্থরা। 

মিরর পত্রিকার এক রিপোর্ট অনুযায়ী চলতি মৌসুম শেষেই ইতি ঘটবে পিএসজির সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ। ফলে ক্লাব ছেড়ে চলে যাবেন তিনি। ক্লাবটিও এখন আর মেসির চুক্তি নবায়নের বিষয়টিকে খুব একটা অগ্রাধিকার দিচ্ছে না।

এল ইকুইপের রিপোর্টে বলা হয়, মেসির সৌদি আরব সফরটি ক্লাবের অনুমোদিত নয়। সফরের জন্য তিনি কোচ ক্রিস্টোফ গালটিয়ার বা পরিচালক লুইস ক্যাম্পোসের অনুমতিও নেননি।

এদিকে, সৌদি আরবের পর্যটনমন্ত্রী আহমেদ আল খাতিব সোমবার মেসির ওই সফরের বেশ কিছু ছবিসহ টুইট করে লিখেছেন,‘ মেসি এবং তার পরিবারকে সৌদি আরবে স্বাগত জানাতে পেরে আমি খুশি। যেখানে তিনি যাদুকরি ও পর্যটনের অভিজ্ঞতা লাভ করেছেন। সৌদি আরবের চমৎকার ভ্রমণ এবং আতিথেয়তা উপভোগ করার জন্য আমরা সারা বিশ্বের পর্যটকদের আমন্ত্রণ জানাচ্ছি। মেসি আপনাকেও স্বাগতম।’

এর আগে মেসি তার আসন্ন সফরের কথা জানিয়ে ইনস্টাগ্রাম একাউন্টে সৌদি আরবের ট্যুরিজম বোর্ডের অফিসিয়াল পেইজ শেয়ার করে লিখেছিলেন,‘ কে ভেবেছিল সৌদি আরব এত সবুজ? আমি যখনই সুযোগ পাই সেখানকার বিষ্ময়গুলো অন্বেষণ করতে পছন্দ করি।’  

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর