মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

টাউন হলে পাঠকের অপেক্ষা

এখন সব কিছু স্বাভাবিক। টাউন হলেও অনেক অনুষ্ঠান হয়। সব জাতীয় ও স্থানীয় পত্রিকা পাঠকের জন্য উন্মুক্ত রাখা হোক

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

টাউন হলে পাঠকের অপেক্ষা

কুমিল্লা নগরীর বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তন। প্রতিদিন এখানে হাজারো মানুষের আনাগোনা। গণপাঠাগারে জাতীয় পত্রিকা রাখা হচ্ছে না। পত্রিকা না পেয়ে হতাশ হয়ে ফিরছেন পাঠকরা। তাদের দাবি, এই প্রতিষ্ঠানের নিয়মানুযায়ী জাতীয় ও স্থানীয় পত্রিকা পুনরায় পাঠকদের জন্য উন্মুক্ত করা হোক।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র মতে, টাউন হলের নিচতলায় সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকা -সাময়িকী। যে কেউ চাইলে পুরনো পত্রিকার কপি দেখতে পারেন।

ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী মোহাম্মদ শরীফ জানান, প্রতিদিন সন্ধ্যায় টাউন হলে আসি। আগে এখানে অনেক পত্রিকা রাখা হতো। অবসরে মানুষ এখানে পত্রিকা পড়তেন। এখন সব কিছু স্বাভাবিক। টাউন হলেও অনেক অনুষ্ঠান হয়। সব জাতীয় ও স্থানীয় পত্রিকা পাঠকের জন্য উন্মুক্ত রাখা হোক।

সচেতন নাগরিক কমিটি (সনাক) কুমিল্লার সাবেক সভাপতি বদরুল হুদা জেনু বলেন, করোনা মহামারী এখনো পুরোপরি বিদায় নেয়নি। সামজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে টাউন হল পেপার কর্নার চালু করা যেতে পারে। সব পাঠককে অবশ্যই মাস্ক পরে প্রবেশ করতে হবে। যে সময় তিনি পাঠাগারে অবস্থান করবেন, পুরো সময়ে তিনি মাস্ক পরিহিত থাকবেন।

কুমিল্লা বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তনের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন আহমেদ বলেন, করোনার কারণে প্রায় ২০ মাসের মতো টাউন হল বন্ধ ছিল। এখন অনুষ্ঠান কম হওয়ার কারণে আয় কম। যদি আয় বাড়ে আবার সব পত্রিকা রাখা শুরু হবে। এখন কুমিল্লার পত্রিকাগুলো রাখা হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর