বুধবার, ১২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

দূর হোক ডার্ক সার্কল

দূর হোক ডার্ক সার্কল

অপর্যাপ্ত ঘুম, অতিমাত্রায় কম্পিউটার বা মোবাইল ব্যবহার, স্ট্রেস এবং দুশ্চিন্তা ইত্যাদি কারণে ডার্ক সার্কল হতে পারে। অনেকের এখন রাতে জেগে থাকার অভ্যেস। যা বরাবরই সৌন্দর্য চিন্তা ও চোখের সৌন্দর্যের ব্যাঘাত ঘটায়। রইল সমাধান, তাও আপনার ঘরেই!

 

* অবশ্যই ঠান্ডা হতে হবে টি ব্যাগ। পানিতে ভিজিয়ে রাখার পর টি ব্যাগগুলো ২০ মিনিট ফ্রিজারে রেখে দিন। তারপর বের করে চোখের ওপর রেখে দিন ১৫ মিনিট। সরিয়ে নেওয়ার পর তুলোয় সেই পানি ভিজিয়ে মুছে নিন।

* শসা সামান্য থেঁতো করে নিন, তার সঙ্গে লেবুর রস মিশিয়ে নিন। ডার্ক সার্কল এরিয়ায় অ্যাপ্লাই করে রেখে দিতে হবে ১৫ মিনিটের মতো। অল্প কুসুম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

* টমেটো জুস বের করে নিয়ে তাতে তুলো ভিজিয়ে রাখতে হবে পাঁচ মিনিট। চোখের নিচের অংশে সেই তুলো লাগিয়ে রাখুন ২০ মিনিট। এরপর হালকা হাতে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।

* গোলাপজল, সম্পূর্ণ ত্বকের যতেœই বেশ কার্যকরী। গোলাপজল তুলোয় ভিজিয়ে চোখের ওপর রেখে দিন কিছুক্ষণ। প্রতিদিন ব্যবহার করতে পারেন, তবে রাতে হলে ভালো।

* কাঁচা দুধ চোখের ডার্ক সার্কলের সমস্যায় বেশ কার্যকরী। কাঁচা দুধের সঙ্গে হলুদ মিশিয়ে প্যাক বানাতে পারেন। চোখের নিচের অংশে অ্যাপ্লাই করে রেখে দিতে হবে ১৫ মিনিট। ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

 

আর হ্যাঁ, শুধু পরিচর্যায় সমাধান হবে না। পাশাপাশি ঘুমের পরিমাণ বাড়াতে হবে। ঘুম কম হলে কিন্তু এই সমস্যার সমাধান সম্ভব নয়।

 

লেখা : নূরজাহান জেবিন

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর