৬ জুলাই, ২০২২ ১২:৪৩

জ্ঞানচর্চার তীর্থস্থলে পরিণত হবে রাবি, প্রতিষ্ঠাবার্ষিকীতে উপাচার্যের প্রত্যাশা

রাবি প্রতিনিধি

জ্ঞানচর্চার তীর্থস্থলে পরিণত হবে রাবি, প্রতিষ্ঠাবার্ষিকীতে উপাচার্যের প্রত্যাশা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেছেন, ‘বিশ্ববিদ্যালয় জ্ঞান সৃজন ও সঞ্চালনের জায়গা। সময়ের সাথে এই জ্ঞানের পরিবর্তন হয়ে থাকে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা গুণগত মান সমৃদ্ধ করার জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। ৫০ বছরের মহাপরিকল্পনা গ্রহণ করে সেই লক্ষে কাজ শুরু হয়েছে। আশা করি, এ বিশ্ববিদ্যালয়ও একদিন বিশ্বমানের জ্ঞানচর্চার তীর্থস্থলে পরিণত হবে।’

বুধবার (৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা শেষে এসব কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৬৯ বছরে বহু কৃতি ও গুণি শিক্ষার্থী বের হয়েছেন। পরবর্তীতে তাঁরা দেশের সার্বিক উন্নয়নে মেধার স্বাক্ষর রেখেছেন। তাছাড়া বর্তমানেও শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদে রূপান্তর করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণে সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছে প্রশাসন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল ইসলাম ও অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুল সালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর ইসলাম প্রামানিক, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা তারেক নূরসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতা, কর্মচারী, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীত, পায়রা অবমুক্ত ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়। দিবসটি উপলক্ষে তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে আলোচনা সভা চলছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর