শিরোনাম
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৯ ২১:২৯

সিলেটে সেই ছাত্রাবাসস্থলেই হাসপাতাল দেখতে চান মুহিত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে সেই ছাত্রাবাসস্থলেই হাসপাতাল দেখতে চান মুহিত
ফাইল ছবি

সিলেটে আবু সিনা ছাত্রাবাসস্থলেই জেলা হাসপাতাল নির্মিত হবে বলে মন্তব্য করেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বৃহস্পতিবার দুপুরে সিলেট সদর উপজেলার ধোপাগুলে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আশফাক আহমদের গণসংযোগে গিয়ে এমন কথা বলেন সিলেট-১ আসনের সাবেক এই সাংসদ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আবুল মাল আব্দুল মুহিত বলেন, ‘আবু সিনা ছাত্রাবাসের জায়গায় ১৯৩৬ সালে হাসপাতাল ছিল। এখানেই নতুন করে ২৫০ শয্যার হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। কোনো বাধাই এ কাজ আটকাতে পারবে না।’ 

এ সময় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আশফাক আহমদ ছাড়াও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেট নগরীর চৌহাট্টা এলাকাস্থ আবু সিনা ছাত্রাবাস ভবন প্রায় দেড় শ’ বছরের পুরনো। তবে বেশ কিছুদিন আগে জরাজীর্ণ এ ভবন থেকে ছাত্রাবাস সরিয়ে নেয়ায় এটি অনেকটা পরিত্যক্ত অবস্থায় ছিল। এ ভবনটির সাথে দ্বিতীয় বিশ্বযুদ্ধ ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্মৃতি জড়িয়ে আছে বলে পরিবেশবাদী ও ইতিহাস-ঐতিহ্য নিয়ে কাজ করা ব্যক্তিদের দাবি। এজন্য এখানে হাসপাতাল নির্মাণ করে ভবনটিতে জাদুঘর করার দাবি তাদের।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য