Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৯ ০৯:৩৯

‘সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব’ ঘিরে উৎসাহ-উদ্দীপনা

অনলাইন ডেস্ক

‘সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব’ ঘিরে উৎসাহ-উদ্দীপনা

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর সিলেটবাসীর আমন্ত্রণে সিলেটে এসেছিলেন ১৯১৯ সালের নভেম্বরে। ২০১৯ সালে এর শতবর্ষপূর্তি হচ্ছে। সেই স্মৃতিকে স্মরণীয় করে রাখতে তাই সিলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঙ্গে আয়োজন করা হয়েছে ‘সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব’।

স্মরণোৎসব উদযাপনের লক্ষ্যে রবীন্দ্র-অনুরাগী সুধীজন সমন্বয়ে উপদেষ্টা পর্ষদ, সাধারণ পর্ষদ, কর্মপর্ষদ গঠন করা হয়েছে। পর্ষদের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং সদস্য সচিব করা হয়েছে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

কর্মপর্ষদের অন্যান্য দায়িত্বশীলরা হলেন যুগ্ম আহবায়ক বদর উদ্দিন আহমদ কামরান, ব্যারিস্টার আরশ আলী, ড. আবুল ফতেহ ফাত্তাহ, জ্যোতির্ময় সিংহ মজুমদার চন্দন, যুগ্ম সদস্য সচিব আমিনুল ইসলাম লিটন, মিসফাক আহমদ মিশু, কোষাধ্যক্ষ বিধায়ক রায় চৌধুরী, সদস্য শফিকুর রহমান চৌধুরী, আসাদ উদ্দিন আহমদ, আশফাক আহমদ, তাপস দাশ পুরকায়স্থ, জগলুল পাশা, এ কে শেরাম, আজিজ আহমদ সেলিম, রানা কুমার সিনহা, আল আজাদ, ইকরামুল কবির, প্রফেসর শামীমা চৌধুরী, মাহি উদ্দিন আহমদ সেলিম, নিরঞ্জন দে যাদু, পুলিন কুমার সিংহ, প্রিন্স সদরুজ্জামান, শামসুল আলম সেলিম, গৌতম চক্রবর্তী, প্রতীক এন্দ, রজত কান্তি গুপ্ত, বাপ্পা ঘোষ চৌধুরী, মকসুদ আহমদ, অনিমেষ বিজয় চৌধুরী ও মামুন হাসান।

এছাড়া সিলেটের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের তিন শতাধিক সদস্যদের সমন্বয়ে উদযাপন পর্ষদ গঠন করা হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য