শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২১ ১৮:২৬
আপডেট : ৪ জুলাই, ২০২১ ১৯:২৮
প্রিন্ট করুন printer

কেয়ামত পর্যন্ত চলবে অ্যাকশন: মেয়র আরিফ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কেয়ামত পর্যন্ত চলবে অ্যাকশন: মেয়র আরিফ
Google News

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হকে চৌধুরী বলেছেন, করোনা মহামারির ঊচ্চ ঝুঁকির এই সময়ে মানুষকে শারীরিক দূরত্ব বজায় রাখতে, মাস্ক পরতে ও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে বারবার অনুরোধ করা হচ্ছে। কিন্তু কিছু মানুষ কিছুতেই এসব শুনতে ও মানতে চাচ্ছেন না। তাই স্বাস্থ্যবিধি নিশ্চিতে সিটি করপোরেশন অভিযানে নেমেছে। স্বাস্থ্যবিধির পাশাপাশি ফুটপাত ও রাস্তা দখলকারী হকার উচ্ছেদ অভিযানও চলবে। 

রবিবার দুপুরে সিলেট নগরীর মদিনা মার্কেটে অভিযান পরিচালনার সময় সিটি তিনি এসব কথা বলেন। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র আরিফ বলেন, মানুষের শুভবুদ্ধির উদয় না হলে এরকম অভিযান কেয়ামত পর্যন্ত চলবে। পরিচ্ছন্ন ও বাসযোগ্য নগরী গড়তে কাউকে ছাড় দেয়া হবে না। 

অভিযানের সময় মদিনা মার্কেটের রাস্তায় দোকান নিয়ে বসা সবজি ও ফল ব্যবসায়ীদের মালামাল জব্দ করেন মেয়র আরিফ। এসব মালামাল পরে ট্রাকে উঠিয়ে নিয়ে যাওয়া হয় নগরভবনে। অভিযানকালে মেয়রের সাথে ছিলেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়। 

যানজটমুক্ত ও পরিচ্ছন্ন সিলেট নগরী গড়তে অবিরাম কাজ করে যাচ্ছে সিটি করপোরেশন ও সিলেট মেট্রোপলিট পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ। এ লক্ষ্যে চলতি বছরের শুরু থেকে নগরীর বন্দরবাজার-চৌহাট্টা সড়কে রিকশা, লেগুনা ও ভ্যান চলাচল বন্ধ করা হয়। এছাড়াও নগরীর ফুটপাত ও গুরুত্বপূর্ণ সড়কগুলোকে হকারমুক্ত করতে লালদিঘিরপাড়ে প্রায় ১২ শ হকারকে পুনর্বাসন করে সিসিক। কিন্তু তারপরও কিছু হকার নগরীর বিভিন্ন স্থানে রাস্তা ও ফুটপাত দখল করে পণ্য বিক্রি করেন। তাদের উচ্ছেদেও নিয়মিত অভিযান চালায় সিসিক ও ট্রাফিক পুলিশ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর