২৩ জুলাই, ২০২২ ১৯:৫৬

দিনভর তীব্র গরমের পর স্বস্তির বৃষ্টি সিলেটে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

দিনভর তীব্র গরমের পর স্বস্তির বৃষ্টি সিলেটে

কাঠফাটা রোদ আর দিনভর ভ্যাপসা গরমের পর শনিবার সন্ধ্যায় সিলেটে নেমেছে স্বস্তির বৃষ্টি। নগরজুড়ে শীতলতার পরশ। স্বস্তিতে নগরবাসী।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আকাশজুড়ে মেঘের খেলা শেষে নগরীসহ সিলেটের এলাকায় শুরু হয় মাঝারি বৃষ্টি। বৃষ্টির সঙ্গে মাঝে-মধ্যে রয়েছে মেঘের গর্জন। 

দিনভর অসহ্য গরমের পর বহুল প্রত্যাশিত এই বৃষ্টি মানুষের মধ্যে স্বস্তি এনে দিয়েছে। অনেকেই আবার স্বস্তির বৃষ্টি পেয়ে একটু গা ভিজিয়ে নিয়েছেন। 

সিলেটে মাঝে-মধ্যে বৃষ্টি হলেও বইছে তাপপ্রবাহ। শুক্রবার রাত থেকে বেড়েছে তাপমাত্রা। আগামী ৩ দিন সিলেটে এমন তাপপ্রবাহ অব্যাহত থাকবে। তবে ৩ দিন পর বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে। এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর সিলেট কার্যালয়।

সূত্র জানায়, শনিবার দুপুর ১টার দিকে সিলেটে তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুদিন প্রায় এরকম বা দু-এক পয়েন্ট কমতে পারে। আর আগামী ৭২ ঘণ্টা অর্থাৎ তিন দিন পর বৃষ্টির পরিমাণ আরও বৃদ্ধি পাবে। তবে এ তিন দিন দিন ও রাতের বিভিন্ন সময় সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণও হতে পারে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর