Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০১৯ ২১:৩৫

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে দুই বন্দীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে দুই বন্দীর মৃত্যু
প্রতীকী ছবি

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে তিন ঘণ্টার ব্যবধানে দুই বন্দীর মৃত্যু হয়েছে। এর মধ্যে জলাতঙ্ক রোগে আক্রান্ত এক নারী বন্দীকে খাগড়াছড়ি কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে আনার পথে এবং অপর জন চট্টগ্রাম কারাগারে অবস্থানকালীন মারা যান। 

মৃত কারাবন্দীরা হলেন- খাগড়াছড়ি সদরের ধরণী ত্রিপুরার স্ত্রী বিলাতি ত্রিপুরা (৪৫) এবং কুমিল্লার মুরাদনগর উপজেলার নুরুল ইসলামের ছেলে ওমর ফারুক (৫৭)। গত বুধবার রাতে এ দুই বন্দীর মৃত্যু হয়।   

চট্টগ্রাম কারাগার সূত্রে জানা যায়, গত বুধবার রাতে বিলাতি ত্রিপুরাকে অসুস্থ অবস্থায় খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম কারাগারে আনার পথে তার মৃত্যু হয়। তবুও কারা কর্তৃপক্ষ তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠালে সেখানেও চিকিৎসক বলেছেন, পথে তার মৃত্যু হয়েছে। অন্যদিকে, গত বুধবার রাতে ওমর ফারুক হঠাৎ বুকে ব্যাথা অনুভব করলে তাকে প্রথমে কারা হাসপাতালে এবং চমেক হাসপাতালে পাঠানো হয়। রাত ২টার দিকে তিনি মারা যান।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল ‍সুপার মোহাম্মদ কামাল হোসেন বলেন, বিলাতি ত্রিপুরাকে অসুস্থ অবস্থায় খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম কারাগারে আনার পথে গাড়িতেই তার মৃত্যু হয়। চিকিৎসা সনদে সে জলাতঙ্ক রোগে আক্রান্ত ছিল বলে উল্লেখ করা হয়েছে। তাছাড়া ওমর ফারুক বুকে ব্যাথা অনুভব করলে তাকে চমেক হাসপাতালে পাঠানো হলে রাতেই তিনি মারা যান। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসা সনদে উল্লেখ আছে।’  

চট্টগ্রাম কারাগার সূত্রে জানা যায়, গত মার্চে নগরীর কোতোয়ালী থানায় মাদক আইনে দায়ের হওয়া একটি মামলার আসামি ওমর ফারুক। মামলা নম্বর- ৮৭ (০৩) ২০১৯। তার হাজতী নম্বর- ৬৩৬৮। তাছাড়া বিলাতি চাকমা মারামারি ও ভাঙচুরের অভিযোগে খাগড়াছড়ি সদর থানায় গত এপ্রিলে দায়ের হওয়া একটি মামলার আসামি। তার মামলা নম্বর- ১ (০৪) ২০১৯।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

 


আপনার মন্তব্য