১৯ অক্টোবর, ২০১৯ ১৮:৪১

হকার্স মার্কেটে ভয়াবহ আগুন; পুড়ে গেছে ৪০ দোকান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হকার্স মার্কেটে ভয়াবহ আগুন; পুড়ে গেছে ৪০ দোকান

চট্টগ্রাম নগরীর নিউ মার্কেট সংলগ্ন জহুর হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশনের ১৫টি গাড়ি চেষ্টা চালিয়ে তিন ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

শনিবার ভোররাত ৩টা ৫০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়।  পরে আগুন পার্শ্ববর্তি জালালাবাদ মার্কেটে ছড়িয়ে পড়ে। দুইটি মার্কেট আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (মিডিয়া) মো. জসীম উদ্দীন।

তিনি আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে জানান, আগুন লাগার খবর পেয়ে প্রথমে নগরীর ৩টি ষ্টেশন থেকে ১৩টি গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্ট চালায়। পরে আগুনের ভয়াবহতা দেখে আরো একটি স্টেশন থেকে ২টি গাড়ি আনা হয়। মোট ৪টি ষ্টেশনের ১৫টি গাড়ি আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর সকাল পৌনে ৭টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে, জহুর হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ হোসেন বাবুল জানান, আগুনে ৪০-৫০টি ব্যবসা প্রতিষ্ঠান ও কাপড়ের গোডাউন পুড়ে ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে গেছেন। ৩ থেকে ৪ ঘন্টার আগুনে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় সমিতির পক্ষ থেকে আগামীকাল রবিবার মার্কেটটি বন্ধ রাখা হয়।

প্রসঙ্গত, চট্টগ্রামের ঐতিহ্যবাহী এই হকার্স মার্কেটে কয়েক শত কাপড়ের দোকান, টেইলার্স ও অসংখ্য গুদাম রয়েছে। তুলনামূলক কমমূল্যে এখানে তৈরি পোশাক ও শীতকালীন জামা-কম্বল পাওয়া যায় বলে বছর জুরে ক্রেতাদের ভিড় থাকে। ফায়ার সার্ভিসের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে থাকতে পারে। তবে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে একটি কমিটি গটন করা হবে বলে জানান ফায়ার সার্ভিস কর্মকর্তা জসিম উদ্দিন। 
 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর