২০ অক্টোবর, ২০১৯ ২২:৫১
মূল্যবৃদ্ধির প্রতিবাদে

খাদ্য তালিকা থেকে পিঁয়াজ বাদ দেওয়ার আহ্বানে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

খাদ্য তালিকা থেকে পিঁয়াজ বাদ দেওয়ার আহ্বানে মানববন্ধন

অতিরিক্ত মূল্যবৃদ্ধির প্রতিবাদে খাদ্য তালিকা থেকে পিঁয়াজকে বাদ দেওয়ার আহ্বান জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। রবিবার সকাল ১১টায় ‘পিঁয়াজ ন খাইয়্যুম, পিঁয়াজ ন কিন্যুম’ (পিয়াঁজ খাব না, পিয়াঁজ কিনব না) শীর্ষক গণপ্রচারণা কর্মসূচি ও মানববন্ধন সমাবেশ উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

নগরের পাইকারি ব্যবসা কেন্দ্র খাতুনগঞ্জের হামিদউল্লাহ বাজারে গণপ্রচারণা কর্মসূচি উদ্বোধন শেষে ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে প্রচারপত্র বিতরণ করা হয়। 

এ সময় খোরশেদ আলম সুজন বলেন, হঠাৎ করে অযৌক্তিকভাবে পিঁয়াজের মূল্য বৃদ্ধি করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা যখনই বাজারে অভিযান পরিচালনা করে তখনই কেবল দাম ক্ষণিকের জন্য কম থাকে। তারা চলে গেলে পুনরায় সিন্ডিকেট নির্ধারিত মূল্যে পিঁয়াজ বিক্রি হয়। আমরা জানতে পেরেছি, বর্তমানে পিঁয়াজের কোনও সংকট নেই। তারপরও একশ্রেণির অর্থলিপ্সু ব্যবসায়ী কারসাজি করে কৃত্রিম সংকটের মাধ্যমে জনগণের টাকা হাতিয়ে নিচ্ছে।

এদিকে নাগরিক উদ্যোগের প্রচারপত্রে বলা হয়, ‘আপনারা নিত্য ব্যবহার্য উপাদান থেকে এক সপ্তাহের জন্য পিঁয়াজকে বাদ রাখুন। দেখবেন স্বাভাবিকভাবেই পিঁয়াজের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে চলে আসবে।’

এ সময় উপস্থিত ছিলেন হাজী মো. ইলিয়াছ, অধ্যক্ষ সুকুমার দত্ত, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, মো. নিজাম উদ্দিন, খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী জাহাঙ্গীর আলম, নগর সৈনিক লীগ আহ্বায়ক শফিউল আজম বাহার, নগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য নুরুল কবির, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান লিমন, জানে আলম, জাহেদ আহমদ চৌধুরী, সোলেমান সুমন, কাজী হেলাল উদ্দিন, অধ্যক্ষ কামরুল হোসেন, শেখ মামুনুর রশীদ, সমীর মহাজন লিটন, জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, মোজাম্মেল হক মানিক, রাজীব হাসান রাজন, নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, ছাত্রলীগ নেতা মো. ওয়াসিম, মো. শওকত প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর