১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৪৭

আজ চূড়ান্ত হতে পারে চসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

আজ চূড়ান্ত হতে পারে চসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন

কাউন্সিলর পদে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে অংশগ্রহণ করতে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ-জমা দিয়েছেন সাবেক, বর্তমান ও নতুন ৩৩৫ জন সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী। 

আজ বুধবার সন্ধ্যায় দলের মনোনয়ন বোর্ড মহিলা-পুরুষ কাউন্সিলর পদে চূড়ান্তভাবে মনোনয়ন নিশ্চিত করতে পারেন বলে জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দল থেকে যে কেউই মনোনয়নপত্র চাইতে পারেন। এখানে যোগ্য, অযোগ্য, তা বিবেচনা করবে মনোনয়ন বোর্ড। এই বোর্ডেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে, কারা মনোনয়ন পাচ্ছেন। এখানে দলের জন্য ত্যাগ, নির্যাতিত, যোগ্য, মামলা-হামলা শিকারসহ সব বিষয় বিবেচনা করেই এবার দলীয় মনোনয়ন পেতে পারেন। এখানে পুরুষ কাউন্সিলর পদে ৩৩৫ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭১ জন রয়েছেন বলে জানান তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ বছর ধরেই ছাত্রলীগের রাজনীতির সাথে ছিলেন এমন সাবেক ছাত্রনেতারও এবার দলের মনোনয়ন পেতে আগ্রহী। এ জন্য দলের মনোনয়নপত্রও জমা দিয়েছেন। এখানে দলের জন্য ত্যাগ, নির্যাতিত, যোগ্যতা, ক্লিন ইমেজ ও রাজনীতির মাঠে সক্রিয় এমন যুবলীগ ও ছাত্রলীগের সাবেক নেতারাও আলোচনায় আছেন। 

এদের মধ্যে রয়েছেন ছাত্রলীগের নগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন, সাবেক কেন্দ্রীয় নেতা ও এমইএস কলেজ ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান তারেক, সাধারণ সম্পাদক ইলিয়াছ উদ্দিন, জামালখান ওয়ার্ডের ফরহাদুল ইসলাম রিন্টু, দক্ষিণ আগ্রাবাদের আজিজুর রহমান আজিজ, খলিলুর রহমান নাহিদ, ইয়াছিন আরাফাত, ফরসাল বাপ্পী, নুরুল আনোয়ার, মো. মোবারক আলী, আশরাফুল আলম, আশীষ ভট্টাচার্য, হেলাল উদ্দিন, ৩নং ওয়ার্ডের আতিকুর রহমান, শহিদুল হোসেন খান মাসুক, আমিরুল ইসলাম, ফারুক আহমেদ, ওয়াসিম উদ্দিন, জয়নাল উদ্দিন জাহেদ, মেজবাহ উদ্দিন মোরশেদ, আবদুল ছালাম মাসুম, সাজ্জাদ হোসেন, এছরারুল হক, কপিল উদ্দিন, আবুল হাসনাত বেলাল, ব্যরিষ্টার কলেজের সাবেক সাধারণ সম্পাদক ওয়াসিম উদ্দিনসহ শতাধিক সাবেক ছাত্রনেতা।

কেন্দ্রীয় ও নগর ছাত্রলীগের সাবেক নেতা ইয়াছিন আরাফাত বলেন, দলের মধ্যে অনেক ত্যাগী সাবেক ছাত্রনেতাও রয়েছেন। এতে দলের মনোনয়ন বোর্ড যাকেই যোগ্য মনে করবেন, তাকেই দিবেন। তবে আমি দলের মনোনয়ন প্রত্যাশী। 
একই কথা বললেন সাবেক ছাত্র নেতা ফয়সাল বাপ্পীও। তারা বলেন, দলের কেন্দ্রীয় ও জেলার বড় বড় নেতাদের মাঝে একজন সাধারণ কর্মী হিসেবে সেবামূলক কাছ করতেই দলের মনোনয়ন প্রত্যাশী।

ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা আতিকুর রহমান বলেন, দীর্ঘদিন ধরেই ছাত্র রাজনীতি করেছি। সাংগঠনিকভাবে নানাবিধ কর্মকান্ডের পাশাপাশি সমাজসেবামূলক কাজেও জড়িত। এলাকায় সামাজিকভাবে আরও গতিশীল ও গঠনমূলক কাজ করতে দল থেকে মনোনয়ন প্রত্যাশী।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর