২৬ জানুয়ারি, ২০২১ ১৪:০২

চসিক নির্বাচন: নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চসিক নির্বাচন: নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু

চট্টগ্রাম সিটি নির্বাচনে শেষ মুহূর্তে ৭৩৫টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি বিতরণ শুরু হয়েছে। এছাড়া ৪ হাজার ৮৮৬টি কক্ষে ৯ হাজার ৭৭২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন এইদিন। 

আজ মঙ্গলবার সকাল ১১টায় নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হল, আগ্রাবাদ বালিকা উচ্চ বিদ্যালয়, নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয়, বন্দর স্কুল অ্যান্ড কলেজ থেকে সরঞ্জামাদি বিতরণ শুরু হয়।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিকের নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ইতিমধ্যে নির্বাচনের সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাচ্ছে। সেখানে আবার সরঞ্জামাদিগুলো চেক করে দেখা হবে। সমস্যা হলে তা দ্রুত সমাধান করে নির্বাচনের জন্য প্রস্তুত করা হবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নির্বাচনে এবার মেয়রসহ ২৩৬ জন প্রার্থী নির্বাচন করছেন। এখানে মেয়র ৭ জনসহ সংরক্ষিত ১৪ ওয়ার্ড এবং সাধারণ ৪১ ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৭২ জন প্রার্থী রয়েছেন। সিটি কর্পোরেশন এলাকায় মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর