শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ১৭:০৭
আপডেট : ১৮ মার্চ, ২০২১ ১৭:০৮
প্রিন্ট করুন printer

চসিকের কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু আর নেই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চসিকের কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু আর নেই
গোলাম হায়দার মিন্টু

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ১৬ নং চকবাজার ওয়ার্ডের সাতবার নির্বাচিত কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু (৭০) আর নেই।  বৃহস্পতিবার ভোর সোয়া ৫টায় তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলেসহ অসংখ্য স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে এলাকা শোকের ছায়া আসে।  বৃহস্পতিবার বিকালে মরদেহ চকবাজার জয়নগরের বাড়িতে আনা হবে। এশার নামাজের পর প্যারেড ময়দানে জানাজা হবে। এরপর হজরত মিছকিন শাহ্ (রহ.) এর দরগাহের কবরস্থানে দাফন করা হবে।      

চকবাজার থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিন বলেন, চসিক নির্বাচনের আগে হায়দার মিন্টু ভাইয়ের মস্তিস্কে অপারেশন করা হয়েছিল। গত ১৩ মার্চ শারীরিক নানা জটিলতার কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার তিনি ইন্তেকাল করেছেন।’

সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে চসিকের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজনসহ অনেক নেতাকর্মী শোক প্রকাশ করেছেন।   

জানা যায়, সাইয়েদ গোলাম হায়দার মিন্টু ১৯৭৭ সাল ১৯৮১ সাল পর্যন্ত তৎকালীন চট্টগ্রাম পৌরসভার নির্বাচিত কমিশনার ছিলেন। পরবর্তীতে ১৯৯৪ সালের জানুয়ারি থেকে পর পর ৬ বার চসিকের ১৬ নং চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচিত হন। সর্বশেষ গত ২৯ জানুয়ারি নির্বাচনেও তিনি  কাউন্সিলর নির্বাচিত হন। ভালো আচরণ ও সবসময় মানুষের পাশে থাকার গুণেই এলাকাবাসী তাকে টানা সাতবার নির্বাচিত করেছেন। নির্বাচনী এলাকার উন্নয়ন নিয়ে তিনি সর্বদা সোচ্চার ছিলেন বলে জানা যায়।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর