শিরোনাম
প্রকাশ : ১৫ জুলাই, ২০২১ ২২:০৪
আপডেট : ১৫ জুলাই, ২০২১ ২২:১২
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে ফ্লাইওভারে ‘ভয়ংকর’ সুতা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ফ্লাইওভারে ‘ভয়ংকর’ সুতা
Google News

চট্টগ্রামের বহদ্দারহাট-মুরাদপুর ফ্লাইওভার। এখানকার বিভিন্ন অংশে দুই পাশের রেলিংয়ে বেঁধে রাখা হয় নাইলনের চিকন সুতা। এগুলো স্বাভাবিক দৃষ্টিতে দেখাও যায় না। বলা যায়-অদৃশ্য সুতা। অনেকটা নির্জন এ ফ্লাইওভারে বেশি  চলে মোটরসাইকেল।

দ্রুত ছুটে চলা বাইক চালকদের চোখে পড়ে না এ সুতা।  চলার পথেই এ অদৃশ্য সুতা গলায় আটকে পড়েন চালক। কেটে যায় গলা। মুহূর্তেই হাজির হবে ওত পেতে থাকা ছিনতাই চক্রের একটি দল। ছিনিয়ে নেয় সর্বস্ব। চট্টগ্রামের ফ্লাইওভারে ছিনতাই করার এটি একটি অভিনব কৌশল।

কৌশলটি ভালই চালু হয়েছে সেখানে। এ চিকন সুতার ফাঁদে আটকে দুর্ঘটনার শিকার হয়েছেন অনেকে, ছিনিয়ে নেওয়া হয়েছে চালকের টাকা-পয়সা। ফ্লাইওভারে বেঁধে রাখা মজবুত সুতায় হাত ও গলায় জখম হয়ে আহতও হয়েছেন চালক।

গত বছর চট্টগ্রামে সুতা বেঁধে ছিনতাইকারী চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছিল র‌্যাব। কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন এ নিয়ে একটি ভিডিও দেন। সেখানে অভিনব কৌশলে ছিনতাইয়ের বিষয়টি তুলে আনা হয়।

জানা যায়, চট্টগ্রামের বহদ্দারহাট থেকে যাওয়ার পথে মুরাদপুর ফ্লাইওভারে পাওয়া গেছে এমন বেশ কিছু সুতা। এসব সুতা উদ্ধার করেছেন কয়েকজন বাইক আরোহী। গত ১০ জুলাই একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে মুরাদপুরের কাছ থেকে এক ব্যক্তি সুতা উদ্ধারের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে এক ব্যক্তি বহদ্দারহাট ফ্লাইওভার থেকে সুতা উদ্ধার করে দেখাচ্ছেন। সেখানে অনেকেই নিজেদের অভিজ্ঞতা শেয়ার করছেন।

ভিডিওতে ওই ব্যক্তি বললেন, ‘এখানে যারা বাইক চালাবেন তারা সতর্ক থাকবেন। দেখুন আমি কতগুলো সুতা উদ্ধার করলাম। পুরো ফ্লাইওভারে এ রকম ধারালো সুতা রয়েছে। ঠিক আমার সামনের বাইকের লোকটার গলা কেটে গেল। আমি থেমে সুতাগুলো উদ্ধার করলাম। ওরা নিচে দাঁড়িয়ে থাকে ঘুড়ি ওড়ানোর নামে।’

পাঁচলাইশ থানার ওসি জাহেদুল কবির বলেন, গত দুই মাসেও এমন কোনো ঘটনা ঘটেনি। যে ভিডিওটার কথা বলা হচ্ছে সেটা অনেক আগে। হয়তো উদ্দেশ্যপ্রণোদিত হয়ে কেউ এটা আপলোড করেছে। তবে ওই ঘটনার পর থেকে নিয়মিত মনিটরিং করা হচ্ছে। বিষয়টা নিয়ে আমরা সব সময় সতর্ক আছি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর