৫ অক্টোবর, ২০২১ ২১:০৬
জেলা লিগ্যাল এইড কর্মকর্তা

'অভিবাসন প্রক্রিয়ায় আইনগত সহায়তা দেয়া হবে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'অভিবাসন প্রক্রিয়ায় আইনগত সহায়তা দেয়া হবে'

চট্টগ্রাম জেলা লিগ্যাল এইড কর্মকর্তা এবং সিনিয়র সহকারি জজ রাজিয়া সুলতানা বলেছেন, অভিবাসন প্রক্রিয়ায় প্রয়োজনে লিগ্যাল এইড কার্যালয় থেকে আইনগত সহায়তা দেয়া হবে। তাছাড়া অভিবাসন কর্মীদের বিভিন্ন সমস্যা সমাধানে আজকের সভার মতামত ও পরামর্শও কাজে আসবে।  

মঙ্গলবার বিকালে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি (বিএনডব্লিউএলএ) চট্টগ্রাম জেলার উদ্যোগে ‘অভিবাসী কর্মীদের কেস রেফারের বিভিন্ন কৌশল’ বিষয়ক জেলা পর্যায়ের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সালমা আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপপরিচালক মোহাম্মদ জহিরুল আলম মজুমদার ও বাংলাদেশ-কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ প্রকৌশলী নওরীন সুলতানা। বক্তব্য রাখেন হেলভেটাস বাংলাদেশের সিম্স প্রকল্পের লিগ্যাল এইড এন্ড এডিআর বিশেষজ্ঞ প্রেমাংশু শেখর সরকার। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জোবায়দা পারভিন। ‘সিম্স’ কর্মসূচির ব্যবস্থাপক রাফাতুর রহমান রুবার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন প্রোগ্রাম অফিসার (আইনী সহায়তা) জান্নাতুল ফেরদৌস বর্ণা।

অভিবাসন নিয়ে সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি)-এর সহযোগিতা এবং আন্তর্জাতিক সংস্থা হেলভেটাস বাংলাদেশ –এর কারিগরি সহযোগিতায় সংস্থাটি Strengthened and Informative Migration Systems (সিম্স) শীর্ষক চট্টগ্রামসহ তিনটি জেলায় তিন বছর মেয়াদি একটি কর্মসূচি বাস্তবায়ন করছে।   

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর