২৬ জানুয়ারি, ২০২২ ১৯:৫৯

চট্টগ্রামে টিকার সনদ নিয়ে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে টিকার সনদ নিয়ে ভোগান্তি

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল কেন্দ্রে গৃহীনি খাদিজা সুলতানা গত বছরের ৩ মার্চ করোনার প্রথম ডোজ টিকা দেন। তিনি দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেন ২৯ এপ্রিল। কিন্তু প্রায় নয় মাস পার হতে চলছে। অথচ এখনও সনদপত্র ডাউনলোড করতে পারেননি। দ্বিতীয় ডোজ দেওয়ার সময় অনলাইনে টিকা গ্রহীতার ফরমটি স্ক্যান না করার কারণে সুরক্ষা অ্যাপ থেকে সনদপত্র ডাউনলোড করা যাচ্ছে না বলে জানা যায়।     

ভুক্তভোগীদের অভিযোগ, দায়িত্বরতদের অবহেলার কারণে টিকার ফরমটি অনলাইনে এন্ট্রি করা হচ্ছে না। ফরমটি স্ক্যান করে এন্ট্রি না করার কারণে সুরক্ষা অ্যাপসে সার্টিফিকেট আপলোড হয় না। ফলে ভুক্তভোগীরা দ্বিতীয় ডোজ কিংবা সনদপত্র তুলতে পারছেন না। এ নিয়ে নানাভাবে ভোগান্তি ও দুর্ভোগে পড়তে হচ্ছে।

চিকিৎসক সায়মা সাদিয়া বলেন, গত বছরের ২৯ এপ্রিল টিকার দ্বিতীয় ডোজ দিয়েছিলাম। কিন্তু এখনও পর্যন্ত সার্টিফিকেট গ্রহণ করতে পারিনি। এ কারণে নানাভাবে দুর্ভোগ-সমস্যার সম্মুখিন হচ্ছি।     

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. শাহেনা আকতার বলেন, অনলাইনে ডাটা এন্ট্রি না হওয়ার বিষয়টা আমরা অবগত। হয়তো কাজের চাপে কিছু ডাটা এন্ট্রি হয়নি। এ ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

জানা যায়, গত বছরের ৭ ফেব্রুয়ারি দেশে জাতীয়ভাবে টিকাদান কার্যক্রম শুরু হয়। ২০২১ সালের ১৯ জুন দ্বিতীয় পর্যায়ে মেডিকেল শিক্ষার্থীদের গণটিকাদান শুরু হয়। চট্টগ্রাম মহানগরে ৯টি কেন্দ্রে টিকাদান কর্মসূচি চলছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর