৬ জুন, ২০২৩ ২২:০৯

শিক্ষা খাতকে আধুনিকায়ন ও আর্থিক দীনতা দূর করতে হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শিক্ষা খাতকে আধুনিকায়ন ও আর্থিক দীনতা দূর করতে হবে

সরকারের ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে শিক্ষকরা কাজ করছেন। জাতিকে উন্নত করতে পারলে, প্রজন্মকে মানুষ হিসেবে গড়ে তুলতে পারলেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব হবে। তার জন্য শিক্ষা খাত আধুনিকায়ন ও আর্থিক যে দীনতা রয়েছে, তা থেকে মুক্তি দিতে হবে। গতানুগতিক শিক্ষার বাইরে যুগের সাথে তাল মিলিয়ে চলার জন্য শিক্ষা প্রতিষ্ঠানকে সেভাবে সকল সুবিধা দিতে হবে।

মঙ্গলবার নগরের থিয়েটার হলে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উপলক্ষে যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা ও গণসাক্ষরতা অভিযানের আয়োজনে আয়োজিত ‘ন্যায্যতাভিত্তিক বিনিয়োগ : শিক্ষায় অর্থায়নে ঔপনিবেশিকতার অবসান’ শীর্ষক সভায় বক্তারা এসব কথা বলেন। জেএসইউএস’র পরিচালক সাঈদুল আরেফীনের সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) আনোয়ার পাশা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরিফুল ইসলাম।

জেএসইউএস’র নির্বাহী পরিচালক ইয়াসমিন পারভীনের সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ড. গাজী গোলাম মওলা, হৃষীকেশ শীল, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক সৈয়দ মোক্তার হোসেন, শিক্ষক প্রশিক্ষক শামসুদ্দীন শিশির ও কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। মুক্ত আলোচনায় অংশ নেন নজরুল গবেষক ড. কামাল উদ্দীন, এসডিজি ইয়ুথ ফোরামের নোমান উল্লাহ বাহার প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর