শিরোনাম
৮ জানুয়ারি, ২০২৪ ২০:২০

ভোটের দিন অগ্নিসংযোগ, বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ভোটের দিন অগ্নিসংযোগ, বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম নগরীর চান্দঁগাও এলাকায় ভোটের দিন ভোটকেন্দ্রে হামলা, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির ৪৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে বিএনপির ১২ জন নেতাকর্মীকে। তারা হলেন, রাকিবুল ইসলাম, আজিম উদ্দিন, মফিজুল আলী, মঞ্জুর আলী, মো. হেলাল, মো. হোসাইন, মো. মানিক, মো. মহিন, মো. রিয়াদ, মো. আজম, মোবারক হোসেন, মো. মামুন। সোমবার চান্দঁগাও থানার এসআই সুমিত বড়ুয়া বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

চান্দঁগাও থানার ওসি জাহিদুল কবির বলেন, নির্বাচন বানচাল ও ভোটারদের কেন্দ্রে আসতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে বিএনপির নেতাকর্মীরা ভোট কেন্দ্রে প্রবেশ করে দরজা, জানালা ভাঙচুর, রাস্তায় ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। এছাড়াও রাস্তায় গাড়ী ভাংচুর ও রাস্তায় টায়ারে আগুন দিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে এবং ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক এরশাদ উল্লাহ, মহানগর যুবদলের সি. যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন, মহানগর ছাত্রদলের সাবেক সহসভাপতি নওশাদ আল জাসেদুর রহমান ও চান্দগাঁও থানা ছাত্রদলের সভাপতি আবদুর রহমান আলফাজ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাপ্পী। 
এদিকে বিএনপি নেতাকর্মীদের মামলা ও গ্রেফতারের ঘটনায় নিন্দাও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। নগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলীর পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গভীর উদ্বেগ প্রকাশ বিবৃতি দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মীর নাসির উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর। বিএনপি দাবি করেছে, বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা চালিয়ে ১২ জন নেতাকর্মীকে গ্রেফতার ও ২৫০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

বিডি প্রতিদিন/এএম

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর