প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০১৯ ০৯:৫৮
আপডেট : ২৩ জানুয়ারি, ২০১৯ ১২:৪৯

কোটিপতি আবজালের স্ত্রীর সম্পদও জব্দের নির্দেশ

অনলাইন ডেস্ক

কোটিপতি আবজালের স্ত্রীর সম্পদও জব্দের নির্দেশ

অনিয়নম ও দুর্নীতির অভিযোগে সাময়িক বরখাস্ত স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবরক্ষক আবজাল হোসেনের পাশাপাশি তার স্ত্রীরও সব সম্পদ জব্দ করার নির্দেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার বিশেষ জজ আদালত এ নির্দেশ দেন।

দুদকের উপ পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আবজালের স্ত্রী রুবিনা খানম স্টেনোগ্রাফার হিসেবে কুমিল্লা মেডিকেল কলেজে যোগ দেন ১৯৯৮ সালে। ২০০০ সালে স্বেচ্ছায় অবসরে গিয়ে রহমান ট্রেড ইন্টারন্যাশনাল নামে প্রতিষ্ঠান গড়ে ব্যবসা শুরু করেন। মূলত স্বামী-স্ত্রী মিলে স্বাস্থ্য অধিদপ্তরে একচেটিয়া ব্যবসা করার জন্য তারা প্রতিষ্ঠানটি গড়ে তোলেন।

দুদকের তথ্য অনুযায়ী, ৩০ হাজার টাকা মাসিক বেতন পেলেও রাজধানী ঢাকার উত্তরায় আবজাল হোসেন ও তার স্ত্রীর নামে বাড়ি আছে পাঁচটি। আরেকটি বাড়ি আছে অস্ট্রেলিয়ার সিডনিতে। আর রাজধানী ছাড়াও দেশের বিভিন্ন এলাকায় অন্তত ২৪টি প্লট ও ফ্ল্যাট রয়েছে তাদের। দেশে-বিদেশে আছে বাড়ি, মার্কেটসহ অনেক সম্পদ। এসব সম্পদের বাজারমূল্য হাজার কোটি টাকারও বেশি।

দুদকের অনুসন্ধানে দেখা গেছে, আবজাল হোসেন গত এক বছরে সিঙ্গাপুর, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে ২৮ বারেরও বেশি সপরিবারে সফর করেছেন। অস্ট্রেলিয়ার সিডনির পর্টার স্ট্রিট মিন্টুতে যে বাড়ি কিনেছেন, তার দাম দুই লাখ ডলারেরও বেশি। এসব অভিযোগে গত ১০ জানুয়ারি তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

বিডি-প্রতিদিন/২৩ জানুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য