১৬ অক্টোবর, ২০১৯ ২০:২৫

দুর্নীতিবাজদের ঠিকানা হবে জেলখানায় খালেদার পাশে : ইনু

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতিবাজদের ঠিকানা হবে জেলখানায় খালেদার পাশে : ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, গায়ে যে দলেরই জার্সি থাকুক না কেন দুর্নীতিবাজ-লুটেরাদের ঠিকানা হবে জেলখানায় খালেদা জিয়ার পাশে। দুর্নীতিবাজ-লুটেরা, অসৎ অফিসার, অসৎ রাজনীতিকদের বিরুদ্ধে ত্রিমুখী অভিযান পরিচালনা করতে হবে। এদের অপরাধী সিন্ডিকেট ধ্বংস করে দিতে হবে। চলমান শুদ্ধি অভিযান ও দুর্নীতিবিরোধী অভিযান জেলা-উপজেলা পর্যন্ত পরিচালনা করতে হবে। 

রাষ্ট্র-প্রশাসন-অর্থনীতি-সমাজের সকল স্তরে সুশাসন প্রতিষ্ঠা ও চলমান দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান জোরদার ও অব্যাহত রাখার দাবিতে ঘোষিত দেশব্যাপী গণমিছিল কর্মসূচির অংশ হিসাবে ঢাকা মহানগর জাসদের উদ্যোগে আজ জাসদ কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধু এভিনিউয়ে গণমিছিল পূর্ব সমাবেশে এসব কথা বলেন তিনি।

হাসানুল হক ইনু বলেন, যে দুর্নীতিবাজ-লুটেরারা উঁইপোকা-ইঁদুরের মত শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমের সুফল খেয়ে ফেলছে, সরকারের গায়ে কালিমা লাগাচ্ছে তারা যত ক্ষমতাবানই হোক না কেন তাদের ধরতে হবে, শায়েস্তা করতে হবে। দলের নাম ভাঙ্গিয়ে, নেতা-নেত্রীর নাম ভাঙ্গিয়ে আর কেউ যেন দুর্নীতি-লুটপাট করার সাহস না পায়। 

তিনি বলেন, সু-শাসনের জন্য আইনের শাসন নিশ্চিত করা, মুখ না দেখে দল না দেখে আইনের কঠোর প্রয়োগ, রাষ্ট্র-প্রশাসনের নিরপেক্ষতা নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশিত চলমান শুদ্ধি অভিযান ও দুর্নীতি বিরোধী অভিযানের পক্ষে ১৪ দল, মহাজোটের শরিক দলসমূহের সৎ ও দেশপ্রেমিক নেতা-কর্মীদের সোচ্চার হতে হবে। 

জাসদ সভাপতি বলেন, উদ্দেশ্যে শেখ হাসিনার শুদ্ধি অভিযান নিয়ে কথা বলার আগে বিএনপির নেতাদের খালেদা জিয়া-তারেককে পরিত্যাগ করতে হবে। খালেদা জিয়া-তারেককে মাথায় তাজ বানিয়ে দুর্নীতির বিরুদ্ধে কথা বলা ভূতের মুখে রাম নাম ছাড়া আর কিছুই নয়। 

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে গণমিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, মোহসীন, সাইফুজ্জামান বাদশা, মাইনুর রহমান, নুরুন্নবী, অ্যাড. মহিবুর রহমান মিহির, ইদ্রিস ব্যাপারী, এ কে এম শাহ আলম, ইদ্রিস আলী, উম্মে হাসান ঝলমল, শরিফুল কবির স্বপন, সামছুল ইসলাম সুমন, আহসান হাবীব শামীম প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর