শিরোনাম
২ জুন, ২০২০ ১৬:৪৪

রাজশাহীতে খাদ্য ও অর্থ সহায়তা পেয়েছে ৫ লাখ ১৮ হাজার পরিবার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে খাদ্য ও অর্থ সহায়তা পেয়েছে ৫ লাখ ১৮ হাজার পরিবার
কোভিড-১৯ এর কারণ সৃষ্ট পরিস্থিতির সর্বশেষ অবস্থা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে রাজশাহী জেলা প্রশাসন। প্রতিবেদনে জেলার করোনা পরিস্থিতি মোকাবিলায় গৃহীত বিভিন্ন পদক্ষেপ প্রকাশ করা হয়। মঙ্গলবার জেলা প্রশাসন প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাপ্ত প্রতিবেদনে অনুযায়ী, করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজশাহীতে এখন পর্যন্ত ৫ লাখ ১৮ হাজার ২৬৬টি কর্মহীন ও অসহায় পরিবারে ৪ হাজার ৬২৩ মেট্রিক টনের বেশি খাদ্যসামগ্রী এবং দুই কোটি ১২ লাখ ৫৩ হাজার ৭৯৩ নগদ (টাকা) অর্থ সহায়তা দেওয়া হয়েছে। 
 
প্রতিবেদনে জানা যায়, করোনা পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনের কাছে আরও ৭৩ মেট্রিক টনের বেশি খাদ্যসামগ্রী ও ১১ লাখ নগদ অর্থ মজুত আছে।
 
করোনা ভাইরাসের সংক্রমণের বিস্তার প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিতে এবং অসাধু বিক্রেতা বা ব্যবসায়ী কর্তৃক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বৃদ্ধি রোধে মোবাইল কোর্টসহ জেলা প্রশাসনের বিভিন্ন অভিযান অব্যাহত রেখেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। প্রতিবেদনে আরও জানা যায়, সংশ্লিষ্ট আইন অনুযায়ী, এ পর্যন্ত ১ হাজার ৮০১টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২ হাজার ৯৩৫ জনকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করা হয়েছে ।
 
জেলায় এ পর্যন্ত ১ হাজার ৯১৫ জনকে হোম ও ১১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করা হয়েছে। এখন পর্যন্ত ১ হাজার ৮৬৫ জনকে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র প্রদান করা হয়েছে। এ যাবত জেলার ১ হাজার ৯৩৪ জন বিদেশ প্রত্যাগত ব্যক্তির ঠিকানা ও অবস্থান চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
 
প্রতিবেদনে আরও বলা হয়, জেলায় এ পর্যন্ত ৫৮ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৬ জন। বর্তমানে আক্রান্তদের মধ্যে ৪৫ জন হোম আইসোলেশনে আছেন। ইতোমধ্যে ১৩ জন সুস্থ হয়েছেন। আইসোলেশনে থাকা অবস্থায় ২ জন মৃত্যুবরণ করেছেন।
 
বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর