৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৩৬

রাজশাহী নগরীতে ৬৩ হাজার শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহী নগরীতে ৬৩ হাজার শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে
রাজশাহী মহানগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ আগামী ৪ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পক্ষকালব্যাপী আয়োজিত এই ক্যাম্পেইনে নগরীতে ৬৩ হাজার ৪৭৮ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
 
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পক্ষকালব্যাপী (প্রথম রাউন্ড) পালন উপলক্ষ্যে রাজশাহী সিটি করপোরেশনের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ডে নগরীতে ৩৮৪টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ১৫৫ জন শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৩২৩ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ কার্যক্রম বাস্তবায়ন করতে  প্রতিটি কেন্দ্রে ২ জন করে সর্বমোট ৭৬৮ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত থাকবে।    
সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, স্বাস্থ্যসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহী সিটি করপোরেশন। ইপিআই কার্যক্রমে পরপর ৯ বার জাতীয়ভাবে প্রথম স্থান অর্জন করেছে রাসিক। নগরবাসীসহ সংশ্লিষ্ট্ সবার সহযোগিতায় চিকিৎসা সেবায় অর্জিত এ সাফল্য ধরে রাখতে চাই।
 
জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষ্যে কার্যক্রমের সার্বিক তথ্য চিত্র উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। সংবাদ সম্মেলনে রাসিকের প্যানেল সরিফুল ইসলাম বাবু ও রজব আলী, সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ, নিউট্রিশন ইন্টারন্যাশনাল ড্রিস্টিক কো-অর্ডিনেটর নাজমুল হক উপস্থিত ছিলেন।
 

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর