শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৪৪
প্রিন্ট করুন printer

ভাষা শহীদদের প্রতি স্বেচ্ছাসেবক লীগের গভীর শ্রদ্ধাঞ্জলি

অনলাইন ডেস্ক

ভাষা শহীদদের প্রতি স্বেচ্ছাসেবক লীগের গভীর শ্রদ্ধাঞ্জলি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

একুশে ফেব্রুয়ারি (রবিবার) সকাল ৭টায় প্রভাত ফেরীতে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি নির্মল রন্জন গুহ ও সাধারণ সম্পাদক  আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। 

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদদের রক্তস্নাত পথে উন্মেষ ঘটে বাঙালির জাতীয় চেতনা। বাঙালি খুঁজে পায় তার জাতিসত্ত্বার আত্মপরিচয়ের দিশা। একুশ মানে মাথা নত না করা। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি হাজার হাজার ছাত্র জনতার শান্তিপূর্ণ মিছিলে গুলিবর্ষণ করে হত্যা করে সালাম, বরকত, রফিক, জব্বারসহ নাম না জানা অনেককে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনা ও পরিকল্পনায় বাঙালির আত্মপরিচয় বিনির্মাণ শুরু হয় স্বাধিকার আন্দোলনের অভিযাত্রা। 

তিনি আরও বলেন, দীর্ঘ আন্দোলন সংগ্রাম আর লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয় বাংলার স্বাধীনতা। আজকের এইদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সকল ভাষা শহীদসহ গণতান্ত্রিক আন্দোলনে নিহত সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি, তিনি বাংলাকে আন্তর্জাতিক সম্মান এনে দিয়েছেন। একুশ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করার স্বীকৃতি দিয়েছেন। মাতৃভাষার সম্মান, জননেত্রী শেখ হাসিনার অবদান। 

এ সময় স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় ও মহানগর উত্তর দক্ষিণের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর