শিরোনাম
৭ ডিসেম্বর, ২০২১ ১৪:০৯

সারাদেশে হাফ ভাড়াসহ ৬ দফা দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সারাদেশে হাফ ভাড়াসহ ৬ দফা দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

শুধু মহানগরীতে নয়, সর্বত্র বাস ও লঞ্চে হাফ ভাড়া এবং নিরাপদ সড়কসহ ৬ দফা দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ এবং মিছিল করেছে শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন সরকারী বিএম কলেজ শিক্ষার্থী বিজন সিকদার, রাহুল দাস, সরকারি বরিশাল কলেজের শিক্ষার্থী মো. তামিম ও মারফিয়া জাহান, আলেকান্দা সরকারি কলেজের শিক্ষার্থী লামিয়া সায়মন এবং মডেল স্কুল এন্ড কলেজের শাহেদ মাহমুদ। বিক্ষোভ সমাবেশ চলাকালে সদর রোড অবরোধ করেন তারা। এ সময় সদর রোডে যান চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েন সাধারণ পথচারী ও যাত্রীরা। 

সমাবেশ থেকে শুধু মহানগর নয়, দেশের সর্বত্র বাস ও লঞ্চে শিক্ষার্থীদের হাফ ভাড়ার প্রজ্ঞাপন জারি এবং নিরাপদ সড়কসহ ৬ দফা বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ৬ দফা দাবি আদায় কিংবা দাবি বাস্তবায়নে প্রশাসনিক প্রতিশ্রুতি না দেয়া হলে আগামীকাল বুধবার সকাল ১১টায় বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে আমরণ অনশন শুরুর ঘোষণা দেন শিক্ষার্থীরা। 

সমাবেশ শেষে একই দাবিতে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সদর রোডসহ আশপাশের এলাকায় মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর