মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১ ০০:০০ টা

ঐশীর সাজা বাড়ানোর আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক

বাবা-মাকে হত্যায় মৃত্যুদন্ড কমিয়ে ঐশী রহমানকে হাই কোর্টের দেওয়া যাবজ্জীবন কারাদন্ডের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করেছে আপিল বিভাগ। তবে যাবজ্জীবন কারাদন্ডের বিরুদ্ধে ঐশীর করা আপিলের অনুমতি দিয়েছে আদালত। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেয়। ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ বলেন, ঐশী রহমানকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদন্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন সাজা দেয় হাই কোর্ট। এরপর তার সাজা বাড়াতে রাষ্ট্রপক্ষ থেকে আপিল করা হলে আপিল বিভাগ সে আবেদনটি খারিজ করে দিয়েছে।

২০১৭ সালের ৫ জুন ঐশীর ডেথ রেফারেন্স ও আপিলের রায়ে বিচারিক আদালতের দেওয়া সর্বোচ্চ সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেয় হাই কোর্ট। সেই সঙ্গে জরিমানা ২০ হাজার টাকা থেকে কমিয়ে ৫ হাজার টাকা করা হয়।

২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগে নিজ বাসা থেকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (পলিটিক্যাল শাখা) ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরের দিন ঐশী গৃহকর্মী সুমীকে নিয়ে রমনা থানায় আত্মসমর্পণ করেন। এ ঘটনায় করা মামলায় ২০১৪ সালের ৯ মার্চ গোয়েন্দা পুলিশের (ডিবি) ইন্সপেক্টর আবুল খায়ের মাতুব্বর ঢাকার সিএমএম আদালতে ঐশী রহমান এবং তার দুই বন্ধু মিজানুর রহমান রনি, আসাদুজ্জামান জনিসহ চারজনকে আসামি করে দুটি অভিযোগপত্র দেন। অন্য আসামি গৃহকর্মী খাদিজা আক্তার সুমি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তার মামলার বিচার হয় শিশু আদালতে। সেখানে সুমি খালাস পায়।

সর্বশেষ খবর