বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বিমানের দিল্লি ও কলকাতা ফ্লাইট ২২ আগস্ট শুরু

নিজস্ব প্রতিবেদক

ঢাকা থেকে দিল্লি ও কলকাতায় আকাশপথে চলাচল শুরু হচ্ছে ২২ আগস্ট থেকে। সপ্তাহে দুই দিন দিল্লি এবং তিন দিন কলকাতার ফ্লাইট চালাবে রাষ্ট্রীয় শতভাগ মালিকানাধীন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ভারতের এই দুই রুটে ফ্লাইট পরিচালনার জন্য নতুন সূচি ঘোষণা করে আকাশ পরিবহন এই সংস্থাটি। গতকাল বিকালে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য দিয়ে বিমান জানায়, এয়ার বাবল চুক্তির আওতায় ২২ আগস্ট ঢাকা-দিল্লি গন্তব্যে প্রতি সপ্তাহের রবি ও বুধবার ফ্লাইট পরিচালনা করবে বিমান। পাশাপাশি ঢাকা-কলকাতা গন্তব্যে প্রতি সপ্তাহে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের স্বাক্ষর করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা থেকে দিল্লি ও কলকাতা গন্তব্যে কানাডার ডি হ্যাভিল্যান্ডের তৈরি করা অত্যাধুনিক ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ব্যবহার করা হবে।

 এ উড়োজাহাজগুলোতে হেপা ফিল্টার প্রযুক্তি আছে, যা মাত্র চার মিনিটেই উড়োজাহাজের ভিতরের বাতাসকে ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত করবে। এ উড়োজাহাজের দুই আসনের মধ্যবর্তী স্থানে পর্যাপ্ত জায়গা রয়েছে। সঙ্গে আছে এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা।

বিমান জানিয়েছে, বিমানের যে কোনো সেলস অফিস, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে দিল্লি ও কলকাতা গন্তব্যের জন্য টিকিট সংগ্রহ করা যাবে। ফ্লাইটে ওঠার আগে ৭২ ঘণ্টার মধ্যে যাত্রীদের করোনার আরটিপিসিআর পরীক্ষা করিয়ে নেগেটিভ সনদ লাগবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

 

সর্বশেষ খবর