শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২ সেপ্টেম্বর, ২০২১ ০১:১৫

উন্মুক্ত হলো শিল্পকলা একাডেমি, চলছে মিলনায়তন বরাদ্দ

সাংস্কৃতিক প্রতিবেদক

Google News

১১ আগস্ট থেকে লকডাউন উঠে যাওয়ার পর স্বাভাবিকতা ফিরে এসেছে জনজীবনে। গণপরিবহন থেকে শুরু করে শপিং মলসহ সবকিছু খুলে দেওয়ার পর সাংস্কৃতিক কেন্দ্রগুলো খোলার দাবি  তোলেন সংস্কৃতিকর্মীরা। যার পরিপ্রেক্ষিতে শিল্পকলা একাডেমিও সংস্কৃতিকর্মীদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে খুলে দিয়েছে একাডেমির পাঁচটি মিলনায়তন ও চিত্রশালার গ্যালারিগুলো। এর মধ্যে রয়েছে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তন, পরীক্ষণ থিয়েটার হল ও স্টুডিও থিয়েটার হল, সংগীত ও নৃত্যকলা ভবনের সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তন এবং চিত্রশালার মিলনায়তন। আর গ্যালারিগুলোও উন্মুক্ত করে দেওয়া হয়েছে। পাশাপাশি মহড়াকক্ষগুলোও খুলে দিয়েছে একাডেমি কর্তৃপক্ষ।

এখন থেকে  সংস্কৃতিকর্মীরা নিজেদের মনমতো শিল্পকলা একাডেমির হলগুলো ও গ্যালারিগুলোতে অনুষ্ঠান ও প্রদর্শনীর আয়োজনের সব সুযোগ পাবে বলে জানিয়েছে শিল্পকলা একাডেমির জনসংযোগ বিভাগ।

গতকাল গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ। নাট্যদল ও সাংস্কৃতিক সংগঠনগুলোর চাহিদা অনুযায়ী নীতিমালা অনুসরণ পূর্বক মিলনায়তন, মহড়াকক্ষ, সেমিনার কক্ষ বরাদ্দ দেওয়া হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে একাডেমি কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর