শিরোনাম
শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামের কনটেইনার ইয়ার্ডের জমি বেহাত হওয়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে বাংলাদেশ রেলওয়ের জমিতে বে-টার্মিনাল নির্মাণ প্রকল্পে কনটেইনার ইয়ার্ডের জন্য নির্ধারিত জমি বেহাত হওয়ার আশঙ্কা প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে চট্টগ্রামের কনটেইনার ইয়ার্ডের জায়গায় যেন বেহাত না হয় বা সেখানে অন্য কোনো প্রতিষ্ঠান যেন হস্তক্ষেপ করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশনা দেয় কমিটি। এ ছাড়া  রেলওয়ের পতিত জমিতে খাদ্যশস্য চাষ করার নির্দেশনা দিয়েছে সংসদীয় কমিটি।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ‘রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র বৈঠকে এসব নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, শফিকুল ইসলাম শিমুল, শফিকুল আজম খান, মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন উন্নয়ন কাজে ঠিকাদারদের অবহেলায় কাজের ধীরগতি সম্পর্কে প্রতিবেদন দেয় রেলওয়ে। কমিটি এ বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা নিতে ও যথাসময়ে উন্নয়ন কার্যক্রম সমাপ্তির বিষয়ে নির্দেশ দেয়। একই সঙ্গে চুয়েট-কাপ্তাই রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করা হয়। বৈঠকে বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠের সম্প্রসারণ ও সৌন্দর্য বৃদ্ধিকরণ সম্পর্কে আলোচনা হয়।

বৈঠকে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, কমিটির সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর