শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০২০ ২২:৩১

কোয়ারেন্টাইনের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল পাকিস্তান অধিকৃত কাশ্মীর

অনলাইন প্রতিবেদক

কোয়ারেন্টাইনের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল পাকিস্তান অধিকৃত কাশ্মীর
পাকিস্তান অধিকৃত কাশ্মীর

চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৪ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। মারণ এই করোনাভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রাণ গেছে ১৭ হাজার ৪৫১ জনের। মোট আক্রান্ত প্রায় ৪ লাখ ৪০৯ জন। আর সুস্থ ফিরেছেন ১ লাখ ৩ হাজার ৭৪৮ জন। করোনার ভয়ঙ্কর ছোবল থেকে রেহাই মেলেনি চীনের বন্ধু দেশ পাকিস্তানেরও। খবর আফগানিস্তান নিউজ এর।

দেশটিতে এখন পর্যন্ত ৯৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে আর সুস্থ হয়ে ফিরেছেন মাত্র ১৩ জন। এদিকে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরে করোনা আক্রান্তদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার বসানোতে বিক্ষোভে ফেটে পড়েছেন সেখানের জনগণ। তারা চায় না আজাদ কাশ্মীরে বাইরের কোনও করোনা আক্রান্ত্র রোগী সেখানে আসুক। বিক্ষোভে উত্তাল আজাদ-কাশ্মীরে দেওয়া হয় কোয়ারেন্টাইনের বিরোধী শ্লোগান। তারা জানান, আন্দোলনকারীরা কোনোভাবেই কাশ্মীরে কোয়ারেন্টাইন সেন্টার করতে দেয়া হবে না। সেখানের শীর্ষ নীতি-নির্ধারকদের তারা এ বিষয়ে জানিয়েছে।

জানা গেছে, পাকিস্তানের গিলগিট- বালটিস্তানে ভয়ানক রূপ নিয়েছে করোনা পরিস্থিতি। সেখানে চীন-পাকিস্তান ইকোনোমিক করিডরে কাজের প্রয়োজনে প্রচুর চাইনিজ অবস্থান করছেন। উল্লেখ্য, ক্রমেই এই মারণ ভাইরাসের থাবা গ্রাস করে ফেলছে পাকিস্তানকে। ধারণা করা হচ্ছে, করোনার কারণে পাকিস্তান অর্থনৈতিকভাবে ১.৩ ট্রিলিয়ন রুপির ক্ষতির সম্মুখীন হতে পারে। এর ফলে দেশটির নিম্নমুখী জিডিপি প্রবৃদ্ধি আরও তলানিতে গিয়ে ঠেকবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর