শিরোনাম
প্রকাশ : ২ আগস্ট, ২০২০ ০৮:২৩
আপডেট : ২ আগস্ট, ২০২০ ১০:২৯

করোনা বিধিনিষেধ প্রত্যাহারের দাবিতে বার্লিনে বিশাল সমাবেশ

অনলাইন ডেস্ক

করোনা বিধিনিষেধ প্রত্যাহারের দাবিতে বার্লিনে বিশাল সমাবেশ

প্রাণঘাতী করোনাভাইরাসে নাকাল গোটা বিশ্ব। এই ভাইরাসের তাণ্ডবে অসহায় হয়ে পড়েছে পুরো বিশ্ব। ধ্বংসযজ্ঞে পরিণত হয়েছে আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন, ফ্রান্স ও ব্রাজিলের মতো দেশগুলো।  এখন পর্যন্ত সফল ও কার্যকরী কোনও প্রতিষেধক না আসায় বিশ্বব্যাপী ২১৩ দেশে দাপটের ধ্বংসযজ্ঞ চালাচ্ছে করোনাভাইরাস। যেহেতু কোনও প্রতিষেধক নেই, তাই এই ভাইরাস থেকে বাঁচতে আক্রান্ত প্রায় সব দেশেই কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

কিন্তু জার্মানির বার্লিনে মানুষ এবার এসব বিধিনিষেধ প্রত্যাহারের দাবিতে রাস্তায় নেমে এসেছেন। দেশটির প্রায় ১৭ হাজারের বেশি মানুষ একত্রিত হয়ে বিশাল এক প্রতিবাদ সমাবেশে করেছেন।  বার্লিনের ব্র্যান্ডেনবার্গ গেট এলাকায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। খবর সিএনএন'র।

এর আগে সামাজিক দূরত্ব ও মুখে মাস্ক না পরার কারণে সমাবেশে যোগদান করা বিক্ষোভকারীদের কড়া সমালোচনা করেছে পুলিশ। স্বাস্থ্যবিধি ভঙ্গের অভিযোগে এক আয়োজকের বিরুদ্ধে পুলিশ অভিযোগও দায়ের করেছে।

এই মুহূর্তে জার্মানিতে করোনাভাইরাস নিয়ে বিভিন্ন বিধিনিষেধ জারি রয়েছে। এর মধ্যে রয়েছে- প্রত্যেককে অবশ্যই দেড় মিটার দূরত্ব বজায় রাখতে হবে। যেখানে এমন দূরত্ব মানা সম্ভব হবে না সেখানে মুখে মাস্ক পরিধান বাধ্যতামূলক।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর