শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০২১ ০৮:৫৪
প্রিন্ট করুন printer

এবার করোনার তৃতীয় ঢেউয়ের আশংকায় ফিলিস্তিন

অনলাইন ডেস্ক

এবার করোনার তৃতীয় ঢেউয়ের আশংকায় ফিলিস্তিন
Google News

 

যুদ্ধবিরতির পর এবার ফিলিস্তিনের গাজা উপত্যকাটির স্বাস্থ্য মন্ত্রণালয় গতকাল রবিবার জানিয়েছে, করোনা মহামারির তৃতীয় ঢেউয়ের কবলে পড়তে যাচ্ছে গাজা। 

হামাসচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কিদরা জানান, 'যখন যুদ্ধ তীব্র রূপ নিয়েছে, তখন গাজাবাসী করোনার ঝুঁকির কথা পুরোপুরি ভুলে গিয়েছিল। সংঘাতের আগে মহমারি মোকাবিলায় জোর দেওয়া হয়েছিল, এখন আবার সেই পদক্ষেপ নেওয়া হবে।'

তিনি বলেন, লড়াইয়ের মধ্যে স্বাস্থ্যবিধি ও সুরক্ষা পদক্ষেপ মেনে চলতে পারেনি গাজাবাসী। যুদ্ধের আগে মহামারি কমে গিয়েছিল। কিন্তু এখন করোনার তৃতীয় ঢেউ ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

মন্ত্রণালয়ের নিরাপত্তা ও সংক্রমণ নিয়ন্ত্রণ ইউনিট পরিচালক রামি আল-আবাদলাও এমন শঙ্কা করছেন। তিনি বলেন, 'হাজার হাজার ফিলিস্তিনি তাদের ঘরবাড়ি থেকে বিতাড়িত হয়ে ভিড়ে ঠাসা বিভিন্ন স্থাপনায় গাদাগাদি করে থাকছেন।'

জাতিসংঘের রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি ফর প্যালেস্টাইন রিফিউজিস (ইউএনআরডব্লিউএ) পরিচালিত বিভিন্ন বাড়ি ও স্কুলে এক লাখের বেশি ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন।

নতুন করে কঠোর লকডাউন জারি করা কঠিন হবে বলেও মন্তব্য করেন রামি। তিনি আরও বলেন, কঠিন সময় ও বিপদের মধ্যে লোকজন খুব একটা বিধিনিষেধ অনুসরণ করতে চাইবে না। 
সূত্র: আরবনিউজের

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির

এই বিভাগের আরও খবর