শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০২১ ২০:১২
প্রিন্ট করুন printer

২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৯

সাতক্ষীরায় করোনার উপসর্গে ৯ জনের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় করোনার উপসর্গে ৯ জনের মৃত্যু
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল
Google News

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৬৬ জনের। আর উপসর্গ নিয়ে মোট ৩১৯ জন মারা গেছেন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সাতক্ষীরায় ৩ হাজার ২১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। বর্তমানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২৩ জন করেনা পজিটিভ ও ২৬২ জন জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন।

এদিকে জেলা প্রশাসনের ঘোষণা করা ৫ জুন থেকে চলমান লকডাউন চতুর্থ দফায় আরও এক সপ্তাহ বাড়িয়ে ১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

কঠোর বিধি-নিষেধের মধ্য দিয়ে লকডাউন চলছে। কিন্তু লকডাউন বাস্তবায়নে হিমশিম খাচ্ছে স্থানীয় প্রশাসন। করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় লকডাউন বাস্তবায়নে শহরের মোড়ে মোড়ে ব্যারিকেড দিয়ে লোক চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ। অবাধে চলছে ইঞ্জিনচালিত ভ্যান, নছিমন-করিমনসহ বিভিন্ন অবৈধ যান। স্থানীয় হাট-বাজারগুলোতে প্রশাসনের নজরদারি না থাকায় কোনোভাবে স্বাস্থ্যবিধি মানছে না সাধারণ মানুষ। স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছে প্রশাসন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর