১৩ ডিসেম্বর, ২০১৮ ০২:০৯

বিজয় দিবস উদযাপনে বন্ধুত্ব নিয়ে এয়ারটেলের ভিন্নধর্মী ভিডিও

অনলাইন ডেস্ক

বিজয় দিবস উদযাপনে বন্ধুত্ব নিয়ে এয়ারটেলের ভিন্নধর্মী ভিডিও

বাংলাদেশের ৪৮তম বিজয় দিবস উদযাপন করতে একটি ভিডিও ক্যাম্পেইন পরিচালনা করছে এয়ারটেল। এ উপলক্ষ্যে তৈরি একটি বিশেষ মাইক্রোসাইট (http://www.friendshipalwayswins.com/bn) ভিজিট করে ভিডিওটি দেখতে পারেন আগ্রহীরা। 

ভিডিওটিতে প্রথমবারের মতো এক অভিনব ডিজিটাল সল্যুশন এনেছে এয়ারটেল। ভিডিওটি দেখার সময় দর্শকরা নিচের টগল বাটনে ক্লিক করে ১৯৭১ ও ২০১৮ সালের দুটি ভিন্ন ভিডিও দেখতে পারবেন। বাটন দুটিতে ক্লিক করে দর্শকরা দেখতে পাবেন মুক্তিযুদ্ধে বন্ধুত্বের বন্ধন কীভাবে কাজে লেগেছিল, যে সম্পর্কের গড়ন আজও একই আছে। 

২০১৮ সালের ভিডিওটিতে দেখা যায় একজন তরুণ বিদেশে পড়তে যাওয়ার সময় তার পরিবারের কাছ থেকে বিদায় নিচ্ছেন। অন্যদিকে, ১৯৭১ সালের ভিডিওটিতে একজন তরুণ স্বাধীনতা যুদ্ধে যাওয়ার জন্য পরিবার-পরিজনদের কাছ থেকে বিদায় নিচ্ছেন। উভয় ভিডিওতেই তার অনুপস্থিতিতে পরিবারের দেখভালের জন্য একজন বন্ধুকে অনুরোধ করছেন তরুণটি।

পরের দৃশ্যে ২০১৮ সালের ভিডিওটিতে একজন তরুণের অন্ধ বন্ধু তাকে পরীক্ষার প্রস্তুতি নিতে সহায়তা করছেন। ঠিক একইভাবে ১৯৭১ সালে একজন অন্ধ বন্ধু তার মতো অন্ধ সেজে তার বন্ধুকে পাক বাহিনীর চেক পোস্ট অতিক্রম করতে সাহয্য করছে যাতে ওই তরুণটি অপারেশনে অংশ নিতে পারেন।

এরপর বর্তমান সময়ের ভিডিওটিতে দেখা যায় একজন তরুণী সন্ধ্যাবেলা তার বাবাকে জরুরীভিত্তিতে হাসপাতালে নেয়ার জন্য বন্ধুদের গাড়িটি নিতে তাদের বাসার দরজায় কড়া নাড়ছে। অন্যদিকে, মুক্তিযুদ্ধ চলাকালের ভিডিওটিতে পাক বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে যাওয়ার জন্য একই রকম অনুরোধের চিত্র দেখা যায়। ১৯৭১ সালের ভিডিও শেষে বন্ধুরা মিলে বিজয় উদযাপন করছে। অন্যদিকে, ২০১৮ সালের ভিডিওতে একসাথে জাতীয় ক্রিকেট টিমের বিজয় উদযাপন করছেন বন্ধুরা।

সময়ের গণ্ডি ছাড়িয়ে বন্ধুত্বের আবেশ থাকে অমলিন। ইতিহাসের দিকে চোখ ফিরিয়ে দেখানো হয়েছে, বন্ধুত্ব স্বার্থের উর্ধ্বে; যুগ যুগ ধরে এ বন্ধনের গড়নে কোন পরিবর্তন আসেনি। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর