Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০১৯ ১৪:৫৭

রবি ও এয়ারটেল গ্রাহকদের জন্য চালু হলো জিফাইভ

অনলাইন ডেস্ক

রবি ও এয়ারটেল গ্রাহকদের জন্য চালু হলো জিফাইভ

গ্রাহকদের জন্য বিশ্বের অন্যতম সমৃদ্ধ ডিজিটাল বিনোদন প্ল্যাটফর্ম জিফাইভ’র সেবা আনল দেশের শীর্ষ ডিজিটাল কোম্পানি রবি। বহু ভাষার কনটেন্টের দিক দিয়ে এটি বিশ্বের সবচেয়ে সমৃদ্ধ ডিজিটাল বিনোদন প্ল্যাটফর্ম। এ পদক্ষেপের মাধ্যমে বাংলাদেশে ডিজিটাল বিনোদনের এক নতুন দিগন্ত উন্মোচনের পাশাাশি স্থানীয় শিল্পীদের বৈশ্বিক দর্শকদের কাছে পৌছে দেয়ার সুযোগ তৈরি হয়েছ। 

বাংলাদেশে বাংলা কনটেন্টের এক সমৃদ্ধ লাইব্রেরিসহ ১৭টি ভাষার ডিজিটাল বিনোদন সম্ভার নিয়ে হাজির হয়েছে এই জি ফাইভ। প্ল্যাটফর্মটিতে রয়েছে এক লাখ ঘণ্টারও বেশি সময়ের কনটেন্ট। এছাড়া জিফাইভ-এ থাকা অন্য ভাষার সেরা কনটেন্টগুলো বাংলায় ভাষান্তর করে প্ল্যাটফর্মটিতে উপস্থাপন করা হয়েছে। ফলে রবি ও এয়ারটেল গ্রাহকরা সহজেই কনটেন্টগুলো স্বাচ্ছন্দ্যে উপভোগ করতে পারবেন।
রবি ও এয়ারটেল গ্রাহকরা দৈনিক বা সাপ্তাহিক সাবসস্ক্রিপশন প্যাকের যে কোন একটি গ্রহণ করতে পারেন। দৈনিক প্যাকের মূল্য ৭ টাকা এবং সাপ্তাহিক প্যাকের মূল্য ৪৫ টাকা। এক্ষেত্রে বড় একটি সুবিধা হচ্ছে রবি ও এয়ারটেল গ্রাহকরা তাদের প্রি-পেইড ব্যালেন্স থেকে এবং পোষ্ট-পেইড গ্রাহকরা মাসিক বিলের সাথে অন্তর্ভূক্ত করে জিফাইভের সাবসস্ক্রিপশন ফি পরিশোধ করতে পারবেন।
বাংলাদেশের বিনোদনপ্রেমীদের জন্য জিফাইভ অরিজিনাল এক আকর্ষণীয় অফার। কারণ এই কনটেন্টগুলো শুধু জি ফাইভেই পাওয়া যাবে। সিনেমা, জনপ্রিয় টিভি শো, স্বাস্থ্য ও জীবনধারা বিষয়ক ভিডিওসহ আরো বহু কনটেন্টের পাশাপাশি জি ফাইভ’র সেবায় রয়েছে ৬০টির বেশি লাইভ টিভি চ্যানেল। 
১৯০টির বেশি দেশে বিস্তৃত রয়েছে জিফাইভের সেবা। ফলে দেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্বব্যাপী বিস্তৃত হওয়ার সুযোগ পাবে আমাদের কনটেন্ট। এ সম্ভাবনাকে কাজে লাগাতে বাংলাদেশের প্রথম সারির শিল্পীদের নিয়ে কাজ করবে জিফাইভ। 
এছাড়া জিফাইভ অরিজিনাল শো’র জন্য স্থানীয় শিল্পী খুঁজে পেতে একটি ট্যালেন্ট হান্ট প্রোগ্রামের আয়োজন করবে রবি ও জিফাইভ। পদক্ষেপটির বিস্তারিত শিগগিরই জানানো হবে। 

দেশের যে কোন জায়গা থেকে রবি'র বৃহত্তম ৪.৫জি নেটওয়ার্ক অথবা ওয়াইফাই নেটওয়ার্ক ব্যবহার করে জি ফাইভ’র কনটেন্টগুলো উপভোগ করতে পারবেন গ্রাহকরা। একই সাথে পাঁচটি ডিভাইস-মোবাইল ফোন, ট্যাব, ল্যাপটপ, স্মার্ট টিভি ইত্যাদির মাধ্যম জিফাইভ’র বিনোদন কনটেন্টগুলো উপভোগ করা যাবে।  
প্ল্যাটফর্মটির মাধ্যমে বিজ্ঞাপন বিরতি ছাড়া নিরবিচ্ছিন্নভাবে স্ট্রিমিং উপভোগ করতে পারবেন রবি ও এয়ারটেল গ্রাহকরা। এখন আর পছন্দের কোন জি অনুষ্ঠান দেখার জন্য কোন নির্দিষ্ট দিন নির্দিষ্ট সময়ে অপেক্ষা করতে হবে না। জি ফাইভের সৌজন্যে দর্শকরা এখন যে কোন সময়, যতবার ইচ্ছা তাদের পছন্দের শোগুলো উপভোগ করতে পারবেন।
জি ফাইভ গ্লোবাল’র চিফ বিজনেস অফিসার অর্চনা আনন্দ বলেন, “বাংলাদেশের বাজারকে আমরা যথেষ্ট প্রাধান্য দেই। এখানকার দর্শকদের কাছ থেকে আমরা যে সাড়া পেয়েছি তা অভূতপূর্ব। বাংলাদেশের বাজারে জিফাইভ অরিজিনালের কনটেন্ট এবং অন্যান্য বাংলা কনটেন্ট পৌঁছে দেয়ার পাশাপাশি ১৯০টির বেশি দেশে এদেশের মেধাবী শিল্পীদের তুলে ধরার সুযোগ পেয়েছি আমরা। তাই রবি আজিয়াটা লিমিটেডের সাথে হাত মেলাতে পেরে আমরা আনন্দিত। এর ফলে বাংলাদেশের ঘরে ঘরে আমাদের সেবা পৌঁছে দিয়ে দেশটিতে আমরা আরো বিস্তৃতভাবে আমাদের সেবা প্রদানের সুযোগ পাব।”  
রবি’র চিফ কমার্শিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তব বলেন, “অন্যান্য খাতের মতো বিনোদন খাতও ডিজিটাল প্রযুক্তির ছোঁয়ায় আমুল বদলে গেছে। আর ডিজিটাল বিনোদন সেবা প্রদানের ক্ষেত্রে উপমহাদেশে স্পষ্টতই এগিয়ে রয়েছে জিফাইভ। তারা শুধু সেরা অরিজিনাল কনটেন্টই নির্মাণ করছে না, পাশাপাশি বাংলাদেশের শিল্পীদের  নৈপূণ্য বিশ্ব দরবারে পৌঁছে দেয়ার সুযোগ করে দেবে। সেদিক থেকে আমাদের গ্রাহকদের হাতে জিফাইভ’র সেবা পৌঁছে দিতে পেরে আমরা আনন্দিত। এভাবেই দেশের বৃহত্তম ৪.৫জি নেটওয়ার্কের সৌজন্যে বাংলাদেশে ডিজিটাল জীবনধারা গড়ে তোলার ধারা তৈরি করছে রবি ও এয়ারটেল’র গ্রাহকরা।” 
বেশ কয়েকটি প্ল্যাটফর্ম ও ডিভাইসের মাধ্যমে এবং www.ZEE5.com ওয়েবসাইটের মাধ্যমে জিফাইভ’র সেবা গ্রহণ করতে পারেন গ্রাহকরা।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য