১৩ ডিসেম্বর, ২০১৯ ০৫:০৬

গ্যালাক্সি এম৩০এস আনল স্যামসাং

অনলাইন ডেস্ক

গ্যালাক্সি এম৩০এস আনল স্যামসাং

এম৩০এস মডেলের নতুন স্মার্টফোন এনেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। অ্যানড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে চলা ৬.৪ ইঞ্চি ফুলএইচডি স্ক্রিনের স্মার্টফোনটিতে রয়েছে ২.৩ গিগাহার্জ গতির অক্টাকোর প্রসেসর, ছয় গিগাবাইট র‌্যাম, সামনে পেছেনে যথাক্রমে ১৬, ৪৮, ৮ ও ৫ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। ছয় হাজার মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি সুবিধার স্মার্টফোনটির দাম পড়বে ২৭ হাজার ৪৯০ টাকা।

৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের গ্যালাক্সি এম৩০এস ডিভাইসটি ৮.৯ মিলিমিটার পুরুত্বের এবং এটির ওজন মাত্র ১৮৮ গ্রাম। এর অন্যতম আলোচ্য দিক হলো এর ৩টি ব্যাক ক্যামেরার ক্লাস্টারের রেজ্যুলেশন ৪৮এমপি, ৮এমপি ও ৫এমপি। এদিকে, ফোনের সামনের ক্যামেরাটিতে অ্যাপারচারসহ ১৬ এমপি রেজ্যুলেশন রয়েছে। ৮ এমপি শক্তিশালী ক্যামেরার সঙ্গে ১২৩ ডিগ্রির ফিল্ড ভিউয়ের সাহায্যে চোখে দেখা যায় এমন স্বচ্ছ ছবি তোলা সম্ভব। ৫ এমপি ক্যামেরায় আছে লাইভ ফোকাস ফিচার এবং ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরা দেবে জীবন্ত সেলফির অনুভূতি।  

উচ্চমানের ইমেজ কোয়ালিটির সাথে হাই রেজ্যুলেশন ভিডিও ধারণেও জুড়ি নেই এই ফোনটির। এটি দিয়ে ফোরকে বা আল্ট্রাএইচডি, সুপার স্লো-মো, সুপার স্টেডি এবং চোখ জুড়ানো ভিডিও রেকর্ড করা যায়। ডিভাইসটি স্যামসাংয়ের ওয়ান ইউআই ইন্টারফেসের সাথে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে চলবে। সাথে থাকছে এক্সিনস ৯৬১০ অক্টাকোর প্রসেসর যা সেকেন্ডে ২.৩ গিগাহার্জ পর্যন্ত গতিতে কাজ করতে সক্ষম। মালি জি-৭২ এমপিথ্রি গ্রাফিক্স প্রসেসিং ইউনিট থাকায় গ্রাহকরা রোমাঞ্চকর গেমিং এবং গ্রাফিক্সের অভিজ্ঞতা পাবেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর