১৩ ডিসেম্বর, ২০১৯ ০৫:১৩

উন্নত ফাইভ-জি সেবা দিতে চায়না টেলিকমের সঙ্গে একীভূত হলো জেডটিই

অনলাইন ডেস্ক

উন্নত ফাইভ-জি সেবা দিতে চায়না টেলিকমের সঙ্গে একীভূত হলো জেডটিই

চীনের সরকারি মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান চায়না টেলিকমের সঙ্গে নিজেদের অংশীদারিত্বের ঘোষণা দিয়েছে টেলিযোগাযোগ সেবায় অন্যতম শীর্ষস্থানীয় আন্তর্জাতিক প্রতিষ্ঠান জেডটিই কর্পোরেশন। চীনের শেনঝেনে এ বিষয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি অংশীদারিত্ব চুক্তি সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, চায়না টেলিকমের অত্যাধুনিক প্রযুক্তি সর্বোত্তম পারফরমেন্স ও কভারেজসহ উচ্চমানের ফাইভ-জি নেটওয়ার্ক সেবা দিতে সক্ষম। এই প্রযুক্তি বড় আকারের অ্যান্টেনার সহায়তায় নেটওয়ার্কে ৩ দশমিক ৫ মেগাহার্টজ গতি দেবে এবং ডাউনলিঙ্ক আল্ট্রা-হাই রেট সুবিধা নিতে পারবে। ফলে প্রত্যন্ত অঞ্চলেও পাওয়া যাবে উন্নতমানের নেটওয়ার্ক সেবা।

জেডটিই'র পক্ষ থেকে জানানো হয়েছে, বাণিজ্যিক নেটওয়ার্কগুলোতে নতুন ফাইভ-জি প্রযুক্তি এবং ফাংশনের প্রয়োগ খুঁজে বের করতে, নেটওয়ার্কের মান উন্নত করতে, ফোর-জি এবং ফাইভ-জি প্ল্যাটফর্মে শীর্ষমানের নেটওয়ার্ক সেবা দিতে চায়না টেলিকমের সঙ্গে অংশীদারিত্ব বজায় রাখবে জেডটিই।

এখন পর্যন্ত ইউরোপ, এশিয়া প্যাসিফিক, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার (এমইএ) মতো বড় বাজারগুলোতে ৩৫টি বাণিজ্যিক ফাইভ-জি চুক্তি করেছে জেডটিই। প্রতিষ্ঠানটি তার বার্ষিক আয়ের ১০ শতাংশ গবেষণা এবং উন্নয়নের ব্যবহারে প্রতিশ্রুতিবদ্ধ এবং আন্তর্জাতিক মান নির্ধারণকারী সংস্থাগুলোতে নেতৃস্থানীয় ভূমিকা পালন করে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর