২৫ সেপ্টেম্বর, ২০২১ ১১:৪২

গ্রামীণফোনের পার্টনার গ্লোবাল প্রতিষ্ঠান উইপ্র

অনলাইন ডেস্ক

গ্রামীণফোনের পার্টনার গ্লোবাল প্রতিষ্ঠান উইপ্র

গ্রাহকদের জন্য আধুনিক নেটওয়ার্ক ব্যবস্থাপনা নিশ্চিত করতে বিশ্বখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান উইপ্র'র সাথে চুক্তি স্বাক্ষর করেছে গ্রামীণফোন। এর ফলে এখন থেকে গ্রামীণফোনের নেটওয়ার্ক ব্যবস্থাপনা এবং ভবিষৎ প্রয়োজনীয় নেটওয়ার্ক আধুনিকায়ন ও উন্নয়ন সংক্রান্ত কাজে পার্টনার হিসাবে দায়িত্ব পালন করবে উইপ্র।  

নতুন এই চুক্তিটি দুটি প্রতিষ্ঠানের কাজের পরিধি আরও বৃদ্ধি করবে। গ্রামীণফোনকে টেকনোলজি পার্টনার হিসাবে উইপ্র এপ্লিকেশন ডেভেলপমেন্ট, অবকাঠামোগত উন্নয়ন এবং আইটি সিকিউরিটি ব্যবস্থাপনায় সহায়তা করে আসছে। 

উইপ্র'র ভবিষৎ আধুনিক প্রযুক্তি নির্ভর নেটওয়ার্ক স্থাপনে সহায়ক হবে। ফাইভ জি, টাচ ফ্রি অপারেশন এবং ফল্ট ম্যানেজমেন্টর মতো আধুনিক সব প্রযুক্তি নিয়ে যৌথভাবে কাজ করবে গ্রামীণফোন ও উইপ্র। উইপ্র'র মতো গ্লোবাল টেক প্লেয়ারের সাথে পার্টনারশীপের ফলে লোকাল ট্যালেন্টদের কাজ, চাকুরি ও দক্ষতা বৃদ্ধিরও সুযোগ তৈরি হবে। 

উইপ্র'র সাথে চুক্তি বিষয়ে গ্রামীণফোনের সিটিও (চিফ টেকনোলজি অফিসার) রাদে কোভাসেভিচ বলেন, নেটওয়ার্ক স্থাপনে টাওয়ারকো প্রতিষ্ঠান এবং ফাইবার নেটওয়ার্ক এর জন্য বাংলাদেশ টেলিকমউনিক্যাশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) সাথে পার্টনারশীপ করেছে গ্রামীণফোন।

উইপ্র লি'র সাইথ এশিয়া ম্যানেজিং ডাইরেক্টর বেভি কাপুর বলেন, বিশ্বব্যাপী উইপ্র'র উন্নত ও আধুনিক সকল উদ্ভাবন স্থানীয়ভাবে কাজে লাগানো হবে আমাদের প্রাথমিক কাজ। আইটি ও কোর টেলিকম নেটওয়ার্কে কনভারজেন্স এর চাহিদার উত্তরোত্তর বৃদ্ধি, সফটওয়্যার নির্ভর নেটওয়ার্ক, ক্লাউড ফার্ষ্ট আর্কিটেকচার, এবং ফাইভজি এর জন্য গ্রামীণফোনের নেটওয়ার্কের উন্নয়ন ও আধুনিকায়নে আইটি ও ইনফ্রাস্টার্কচার পার্টনার হতে পেরে আমরা সত্যিই আনন্দিত।
 
উলে­খ্য, উইপ্র এশিয়াপ্যাসিফিক-মিডল ইষ্ট এবং আফ্রিকা অঞ্চলে একটি অন্যতম ষ্ট্রাটেজিক মার্কেট।

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর