২৫ সেপ্টেম্বর, ২০২১ ১২:১৮

নাবিল গ্রুপের নতুন সিওও অনুপ কুমার সাহা

অনলাইন ডেস্ক

নাবিল গ্রুপের নতুন সিওও অনুপ কুমার সাহা

কৃষি প্রক্রিয়াকরণ শিল্প প্রতিষ্ঠান নাবিল গ্রুপের গ্রুপ সিওও হিসেবে যোগ দিয়েছেন অনুপ কুমার সাহা। তিনি এসিআই কনজিউমার প্রডাক্টস বিভাগের উপ নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন ।

অনুপ সাহা বলেন, দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি কৃষি। ২০০৬ সালে রাজশাহীকে কেন্দ্র করে গড়ে উঠে নাবিল গ্রুপের মত প্রতিষ্ঠানের সাথে কাজ করার মাধ্যমে কৃষি আধুনিকায়নে ভূমিকা রাখতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি। 

বিশ্বমানের ২টি চালের মিল, ২টি ফ্লাওয়ার মিল, ২টি ফিড মিল, ডাল প্রক্রিয়াজাতকরণ মিল, পোল্ট্রি ফার্ম, ক্যাটল ফার্ম, ডেইরি ফার্ম, কোল্ডস্ট্রোরেজ, রিয়েল ইস্টেট, আন্তর্জাতিক কমোডিটি ট্রেডিংসহ কৃষি ও খাদ্য পণ্য প্রক্রিয়াজাতকরণের ব্যবসায় নিয়োজিত নাবিল গ্রুপ।

অনুপ কুমার সাহা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদ থেকে ফিন্যান্স বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে মার্কেটিং এ এমবিএ করেন। তিনি ইউ এস এইড'র স্কলারশিপ পেয়ে এগ্রিবিজনেস বিষয়েও এম বি এ সম্পন্ন করেন। অনুপ ইন্টারন্যাশনাল স্কুল অব মিলিং টেকনোলজি থেকে কল ব্যবস্থাপনায় উন্নত প্রযুক্তি নিয়ে কোর্স সম্পন্ন করেন। পাশাপাশি জাপানের এওটিএস এবং কানাডার ইন্টারন্যাশনাল গ্রেইন ইনিস্টিউট হতে পেশাগত প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি।

অনুপ দীর্ঘ পনেরো বছরের অধিক সময়ে এ সি আই'র অনেকগুলি সফল ব্যবসা ও ব্রান্ডস তৈরীর রূপকার ছিলেন। এ সি আই এ চাকুরির পূর্বে তিনি সাত বছর ইজাব গ্রুপ এ জেনারেল ম্যানেজার হিসেবে কাজ করেন। তিনি সনি ব্রান্ডের জন্য তিন বছর কাজ করেন ।


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর