বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ভূমিকম্প, আতঙ্কে রাস্তায় বাসিন্দারা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে ৪ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। সোমবার দিবাগত রাত ২টা ১৬ মিনিটে পর পর কয়েকবার কম্পন অনুভূত হয়। এতে কেঁপে ওঠে নারায়ণগঞ্জ শহর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের বেশ কিছু এলাকা। এতে আতঙ্কে রাস্তায় নেমে আসেন বহুতল ভবনের বাসিন্দাদের অনেকে। ভূমিকম্প তথ্য সরবরাহকারী ওয়েবসাইট ভলকানো ডিসকভারি জানিয়েছে, রাজধানী ঢাকা থেকে ২১ কিলোমিটার দূরে নারায়ণগঞ্জে মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে যার গভীরতা ২৯ কিলোমিটার। তবে ভূকম্পনের কোনো তথ্য দিতে পারেনি আবহাওয়া অধিদফতরের ভূমিকম্প পর্যবেক্ষণ ও গবেষণা কেন্দ্র।

ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের ওয়্যারলেস সুপারভাইজার রাত ২টা ৫৫ মিনিটে বলেন, আমাদের কাছে নারায়ণগঞ্জে বা আশপাশের এলাকায় ভূমিকম্পের কোনো তথ্য নেই। সর্বশেষ তথ্য আছে ইন্দোনেশিয়ার ভূমিকম্পের। এদিকে তাৎক্ষণিকভাবে ভূমিকম্পের কোনো ক্ষয়ক্ষতির খবরও পাওয়া যায়নি। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন বলেন, ভূমিকম্প হয়েছে শুনেছি। তবে এখনো কোনো ক্ষয়ক্ষতির খবর পাইনি। আমরা প্রস্তুত আছি।

এদিকে ভূমিকম্পের পর আতঙ্ক ছড়িয়ে পড়ে নারায়ণগঞ্জে। ভয়ে বিভিন্ন এলাকায় মানুষ বাসা-বাড়ি থেকে নেমে সড়কে অবস্থান নেন। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে বিষয়টি তুলে ধরেন।

সর্বশেষ খবর