১৬ অক্টোবর, ২০১৯ ১৬:২০

সাতক্ষীরায় নানা আয়োজনে খাদ্য দিবস পালিত

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় নানা আয়োজনে খাদ্য দিবস পালিত

সাতক্ষীরায় 'আমাদের কর্মই আামাদের ভবিষ্যৎ, পুষ্টিকর খাদ্যই হবে আকাঙ্ক্ষিত ক্ষুধামুক্ত পৃথিবী' এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে বিশ্ব খাদ্য দিবস-২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও খাদ্য মেলার উদ্বোধন করা হয়।

বুধবার দুপুরে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে জেলা প্রশাসক ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সাতক্ষীরার যৌথ আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা ও খাদ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

এসময় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। এদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কোনো কৃষককে আর সার বা বীজ নেওয়ার জন্য প্রাণ দিতে হয় না। সরকার এখন সরাসরি কৃষকদের কাছ থেকে পণ্য ক্রয় করে থাকেন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক অরবিন্দ বিশ্বাস ও উপজেলা কৃষি অফিসার আমজাদ হোসেনের সঞ্চালনায় বক্তব্য দেন সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, ভাইস চেয়ারম্যান তানভীর হুসাইন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান কহিনুর ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার মো. জাকির হোসেন প্রমুখ। পরে একই স্থানে জাতীয় ইঁদুর নিধন দিবস পালিত হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর