১৬ অক্টোবর, ২০১৯ ১৬:৩১

রাঙামাটি পলওয়েল পার্কের যাত্রা শুরু

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটি পলওয়েল পার্কের যাত্রা শুরু

রাঙামাটি পলওয়েল পার্কের যাত্রা শুরু হয়েছে। বুধবার দুপুর ২টার দিকে রাঙামাটি ডিসি বাংলো সড়কের পাশে নতুন এ পর্যটন কেন্দ্রের উদ্বোধন করেছেন বাংলাদেশ পুলিশের মহা-পুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। 

এসময় রাঙামাটি জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ছুফি উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. মাঈন উদ্দীন চৌধূরী উপস্থিত ছিলেন। 

রাঙামাটি জেলা পুলিশের উদ্যোগে নব নির্মিত এ পর্যটন কেন্দ্রের নাম রাখা হয় ‘‘পলওয়েল পার্ক’’। হ্রদ পাহাড়ের মাঝে এ পর্যটন কেন্দ্রে ফুটে উঠেছে প্রকৃতির নানা বৈচিত্রতা। এখানে রয়েছে দূর-দুরান্ত থেকে আগত পর্যটকদের জন্য আধুনিক মানের কটেজ ও সুইমিং পুল। রয়েছে শিশু কিশোর ও তরুণ-তরুণীদের জন্য বিভিন্ন বিনোদন কেন্দ্র। আছে খাবার ব্যবস্থা। কাপ্তাই হ্রদ ঘিরে নির্মিত এ পালওয়েল পার্ক পর্যটকদের আকর্ষণ করেছে সহজে। নবদম্পতি জন্য এখানে তৈরি করা হয়েছে লাভনগর। যা লাভ পয়েন্ট নামে স্থানীয়দের কাছে পরিচিত। এ পার্কের প্রবেশ মূল্য নিধারণ করা হয়েছে ৩০ টাকা। সকাল ১০ টাকা থেকে রাত ৮টা পর্যন্ত এ পার্ক পর্যটকদের জন্য খোলা থাকে।

এ ব্যাপারে রাঙামাটি জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির বলেন, পুলিশ এ অঞ্চলের আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি বিভিন্ন বিনোদনমূলক কাজ করে যাচ্ছে। পালওয়েল পার্কটি তার একটি অংশ। এখানে পার্ক নির্মাণের পিছনে পুলিশ সদস্যদের ব্যাপক শ্রম রয়েছে। পার্কটি ঘিরে পুলিশের ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এক কথায় পুলিশ সদস্য দ্বারা পরিচালিত এ পার্ক। তাই পর্যটকদের জন্য এটি নিরাপদ। তাছাড়া দূর-দুরান্ত থেকে আগত পর্যটকদের জন্য এখানে বিভিন্ন বিনোদনের ব্যবস্থা রয়েছে। রয়েছে অবস্থান করার সুযোগ। 

উদ্বোধনের পর বাংলাদেশ পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পুরো পলওয়েল পার্ক ঘুড়ে দেখেন। তিনি বিকাল ৫টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে বিশেষ আইন শৃঙ্খলা সভায় যোগদানের কথা রয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর