১৬ অক্টোবর, ২০১৯ ১৮:১৮

পাবনা জেলার ১৯১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পাবনা প্রতিনিধি

পাবনা জেলার ১৯১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আনন্দ সমাবেশ, র‌্যালি ও কেক কাটার মধ্য দিয়ে পালন করা হলো উত্তরের অন্যতম ঐতিহ্য পাবনা জেলার ১৯১তম প্রতিষ্ঠাবার্ষিকী। 

বুধবার সকালে পাবনা জেলা প্রশাসন, পাবনা প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে এ আনন্দ সমাবেশ, র‌্যালি ও কেক কাটার ব্যবস্থা করা হয়।  

বুধবার সকাল ১০ টার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও পরে সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোকলেছুর রহমানসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ বক্তব্য দেন।  

পরে দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে ক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বেসরকারি টেলিভিশন মালিক সমিতি’র সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, সাবেক সম্পাদক উৎপল মির্জা, আহমেদ উল হক রানা প্রমুখ। 

বক্তারা বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে পাবনাকে এগিয়ে নিতে হবে। আগামী প্রজন্মের কাছে একটি সুন্দর সমৃদ্ধ পাবনা রেখে যেতে হবে। সেজন্য পাবনার উন্নয়নে সবাইকে একসাথে কাজ করে যাওয়ার আহ্বান জানান বক্তারা। 

পরে কেক কেটে পাবনা জেলার ১৯১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন সবাই। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী।

উল্লেখ্য, ১৮২৮ সালের এই দিনে তৎকালীন সরকারের ৩১২৪ নং স্বারকে পাবনাকে স্বতন্ত্র জেলা হিসেবে ঘোষণা করা হয়। ৩৫১ দশমিক ৫০ বর্গ কিলোমিটার আয়তন বিশিষ্ট পাবনা জেলা বর্তমানে ৯টি উপজেলা ও ৭৩টি ইউনিয়ন নিয়ে গঠিত। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর