১৬ অক্টোবর, ২০১৯ ১৯:১৬

জাতীয় নিরাপদ সড়ক দিবস সামনে রেখে বগুড়ায় ৭ দিনের কর্মসূচি শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

জাতীয় নিরাপদ সড়ক দিবস সামনে রেখে বগুড়ায় ৭ দিনের কর্মসূচি শুরু

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসকে সামনে রেখে বগুড়ায় সাতদিনের কর্মসূচি শুরু হয়েছে। প্রথমদিন বুধবার সকাল ১১ টায় যানবাহনের চালক, শ্রমিক, যাত্রী ও পথচারীদের মাঝে নিরাপদ সড়ক সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

সাতদিনের কর্মসূচির উদ্বোধন করেন হাইওয়ে পুলিশ বগুড়া রিজিওনের সিনিয়র সহকারী পুলিশ সুপার রায়হান ইবনে রহমান। 'জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়' এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখা আয়োজন করেছে এই কর্মসূচি। কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ অক্টোবর সকাল ১১টায় শহরের তিনমাথা রেলগেট এলাকা, ১৯ অক্টোবর সকাল ১১টায় চারমাথা বাসস্ট্যান্ড, ২০ অক্টোবর সকাল ১১টায় সাতমাথা চত্বর ও ২১ অক্টোবর সকাল ১১টায় মাটিডালি বিমান মোড়ে নিরাপদ সড়ক সংক্রান্ত সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে এবং ২২ অক্টোবর সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত জাতীয় নিরাপদ সড়ক দিবসের বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করা।

বুধবার সকাল ১১টায় শহরের বনানী মহাসড়কের পাশে কর্মসূচির এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখা শাখার সভাপতি রোটারিয়ান মোস্তাফিজার রহমান। সমাবেশ শেষে যানবাহনের চালক, শ্রমিক, যাত্রী ও পথচারীদের মাঝে নিরাপদ সড়ক সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এসময় পথচারীদের যাতায়াতের সুবিধার্থে ফুটপাত দখলমুক্ত রাখার জন্য অনুরোধ করা হয়। কর্মসূচিতে বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, আমজাদ হোসেন মিন্টু, মির্জা শাহ রেজা, মো. মাসুম আলম, গোলাম রব্বানী শিপন, সোহানুর রহমান, নাজির উদ্দিন, আব্দুল ওয়াদুদ, কামাল উদ্দিন ব্যাপারী, সোহেল রানা, মো. হুমায়ন, মো. খোকন, নীল, হাবিব, মেহেরুল ইসলাম, রুবেল প্রমুখ। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর